ভগ্নপ্রায় ক্লাসে পড়া, মিড ডে মিলও কুকুর-ছাগলের সঙ্গে খাওয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদন, কালনা: কালনা মহকুমার অন্তর্গত পূর্বস্থলী দু’নম্বর ব্লকের লক্ষ্মীপুরের পশ্চিম আটপাড়া এফপি ßুñলের বেহাল দশা বলে অভিযোগ। অভিযোগ, ভগ্নপ্রায় ক্লাসরুমের মধ্যেই বিপদজনক ভাবে চলছে প্রাক প্রাইমারি ও প্রথম শ্রেণির ছাত্রছাত্রীদের পড়াশোনা। স্কুলের মিড ডে মিলও ছাত্রছাত্রীরা মাঠে বসে, কুকুর-ছাগল-হাঁসের সঙ্গে খাচ্ছে।
অভিভাবকদের অভিযোগ, ভগ্নপ্রায় এই স্কুলের ঘর যে কোনও মুহূর্ত ভেঙে পড়তে পারে ছাত্রছাত্রীদের ওপর। এই প্রাথমিক বিদ্যালয়ে শৌচালয়েরও বেহাল দশা, মিড ডে মিল খাওয়ানোর ঘরের চাল উড়ে গিয়েছে বহু বছরহল। আর তা সারানো না হওয়ার কারণে ছাগল-মানুষ-কুকুর একসঙ্গে বসে খাওয়াদাওয়া করছে। তাঁদের দাবি, বিপদের আশঙ্কা করে অনেকে স্কুলেও পাঠান না ছাত্রছাত্রীদের।
স্কুলের প্রধান শিক্ষকের দাবি, স্কুলে পর্যাপ্ত ঘর না থাকায় ভগ্নপ্রায় স্কুলের ওই ঘরেই ক্লাস করাতে হয় ছাত্রছাত্রীদের। একই সঙ্গে মিড ডে মিল প্রসঙ্গে তাঁর বক্তব্য স্কুলের বাউন্ডারি ওয়াল ঠিকমতো নেই, ছাত্রছাত্রীদের বসার পর্যাপ্ত জায়গাও নেই, তাই এই সমস্যা। অন্যদিকে স্কুল পরিদর্শক পূর্বস্থলী উত্তর চক্রের উজ্জ্বল রায়ের দবি, বেহাল স্কুল ঘরের বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে, খুব শিগগিরই কাজ হবে। পাশাপাশি ছাত্রছাত্রীদের সঙ্গে কুকুর-ছাগলের মিড ডে মিল খাওয়ার বিষয়টি তিনি খোঁজ নিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *