বহুতলের দেওয়াল ভাঙায় পুরসভার একাংশের বিরুদ্ধে অভিযোগ, বন্ধ কাজ

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: নির্মাণের সময় বহুতলের একটি দেওয়াল আচমকাই ভেঙে পড়ল রাস্তায়, আতঙ্কে এলাকাবাসী। পুরসভার কর্মীদের একাংশের বিরুদ্ধে যোগসাজশের অভিযোগ। অভিযোগ পেতেই নির্মাণ বন্ধ করল বিষ্ণুপুর পুরসভা।
পুরসভার নিয়ম মেনে বহুতল নির্মাণ না করার অভিযোগ আগেই উঠেছিল। এবার নির্মাণ চলাকালীন সেই বহুতলের একটি দেওয়াল ভেঙে পড়ায় সরব হলেন এলাকাবাসী। অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন পথচারীরা। এলাকাবাসীদের অভিযোগ, পুরসভার ইঞ্জিনিয়ারদের একাংশের যোগসাজশেই চলছে বেআইনি ভাবে এই বহুতল নির্মাণের কাজ। অভিযোগ পেতেই বহুতলের নির্মাণকাজ বন্ধ করল বিষ্ণুপুর পুরসভা। ঘটনা বাঁকুড়ার বিষ্ণুপুর শহরের তিলবাড়ি এলাকার ।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিষ্ণুপুর শহরের তিলবাড়ি এলাকায় সম্প্রতি একটি বহুতল নির্মাণের কাজ শুরু করে একটি নির্মাণকারী সংস্থা। পুরসভার নিয়ম অনুযায়ী জায়গা ছেড়ে বহুতলটি নির্মাণ না করায় গোড়াতেই আপত্তি জানান এলাকাবাসী। অভিযোগ জানানো হয় বিষ্ণুপুর পুরসভাতেও। স্থানীয়দের অভিযোগ, পুরসভা প্রয়োজনীয় পদক্ষেপ তো করেইনি উলটে এক ইঞ্জিনিয়ার ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে স্থানীয় অভিযোগকারীদেরই শাসাতে শুরু করেন। পুরসভার ইঞ্জিনিয়ারের এই শাসানির পর এলাকাবাসী চুপ থাকলেও গতকাল আচমকাই নির্মীয়মাণ ওই বহুতলের একটি দেওয়াল আচমকাই পাঁচতলা থেকে হুড়মুড়িয়ে রাস্তার ওপর ভেঙে পড়ে। অল্পের জন্য প্রাণে বাঁচেন পথচারীরা।
স্থানীয়দের দাবি, বহুতলটি পুরসভার নিয়ম মেনে জায়গা ছেড়ে রাখলে বারংবার এমন দুর্ঘটনার আশঙ্কা তৈরি হত না। গতকালের এই দুর্ঘটনার খবর স্থানীয় সূত্রে পাওয়ার পরই বিষ্ণুপুর পুরসভা ওই বহুতলের নির্মাণকাজ বন্ধ করে দেয়। বহুতল নির্মাণকারী সংস্থার সঙ্গে পুরসভার ইঞ্জিনিয়ারের যোগসাজশের অভিযোগ উড়িয়ে দিয়েছে পুরসভা। তারপরও কোনও পুরকর্মীর বিরুদ্ধে অভিযোগ থাকলে তা খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে পুরসভা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 1 =