অশ্বিনের প্রশংশায় রোহিত, বললেন সর্বকালের অন্যতম গ্রেট

টেস্ট অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই সফল রোহিত শর্মা। ক্যাপ্টেন রোহিতের প্রথম টেস্টটা বিরাট কোহলির  শততম টেস্ট। কিং কোহলির পাশাপাশি আরও একটা কারণে স্মরণীয় হয়ে থাকবে ক্যাপ্টেন হিটম্যানের প্রথম টেস্ট। কারণটা রবিচন্দ্রন অশ্বিন। ভারতীয় ক্রিকেটের সর্বকালের এক সেরা ক্রিকেটারকে মোহালিতে টোপকে গেলেন রবিচন্দ্রন অশ্বিন। কপিল দেবকে টপকে দেশের সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছেন অশ্বিন। কপিল দেবের ৪৩৪ উইকেটের রেকর্ড ভেঙে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টের পর অশ্বিন দাঁড়িয়ে ৪৩৬ উইকেটে। প্রথম ইনিংসে ২ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে তামিলনাড়ুর অফ স্পিনারের। অশ্বিনের নতুন রেকর্ডের পর ক্যাপ্টেন রোহিত শর্মা বলছেন, “অশ্বিন সর্বকালের সেরাদের একজন।”

ম্যাচ শেষে রোহিত শর্মা বলছেন, “যখন একজন ক্রিকেটার স্বপ্ন দেখতে শুরু করে যে সে দেশের হয়ে টেস্ট খেলবে তখন এই রেকর্ডের ভাবনাগুলো থাকে না। আর খেলতে খেলতে যখন আপনি এমন একটা রেকর্ড তৈরি গড়েন তখন তখন সত্যিই সেটা বড় একটা ব্যপার। অনেক দিন থেকে আমি অশ্বিনকে দেখছি। আর যতবার ওকে দেখি, প্রতিবার ও নতুন করে কিছু শিখতে চায়। আরও ভালো করার চেষ্টা করে যায়। অশ্বিন এমন একজন ক্রিকেটার যে নিজের প্রতিভার ওপর বিশ্বাস রাখে। আমার মতে ও অলটাইম গ্রেটদের একজন। কারণটা খুব স্পষ্ট, অনেক বছর ধরে দেশের জন্য খেলছে, আর শুধু খেলা নয়, ম্যাচ জেতানো পারফরম্যান্স করছে। আমার মত অনেকে নাও মানতে পারেন, কিন্তু আমি যে ভাবে দেখছি তাতে আমার কাছে ও অল টাইম গ্রেট।”

অনেকের মতে অশ্বিন দেশের মাঠে সফল। এই কথাও মানতে চান না রোহিত শর্মা। তাঁর মতে দেশের বাইরেও দলের জন্য ম্যাচ জেতানো পারফর্ম করতে পারে অশ্বিন। তাহলে ইংল্যান্ড সফরে কেন সুযোগ পাননি? রোহিতের জবাব “সত্যি কথা বলতে আমি জানি না কেন বিদেশের মাঠে ও বেশি সুযোগ পায়নি। কেন ওকে প্রথম এগারোয় রাখা হত না। আমার কোনও ধারণা নেই, কারণ আমি তখন দল নির্বাচনের সদস্য ছিলাম না। তাই আমার পক্ষে বলা সম্ভব নয়।” রোহিতের কথায় যা ইঙ্গিত পাওয়া গেল তাতে ইংল্যান্ডে যে একটি টেস্ট খেলবে ভারত তাতে বিরাট কোনও পরিবর্তন না হলে অশ্বিনের জায়গা পাকা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 2 =