জাতীয় রাজনীতির চর্চায় বিহার! রবিবারই বিজেপিকে সঙ্গে নিয়ে নতুন মন্ত্রিসভা গঠন করবেন নীতীশ!

বিহারে মহানাটক! ফের এনডিএ-তে ফিরতে চলেছেন নীতীশ কুমার! শুক্রবার দিনভর রাজনীতিতে নিয়ে ফের চর্চায় উঠে এসেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। রবিবারেই বিজেপিকে সঙ্গে নিয়ে নতুন মন্ত্রিসভা গঠন করবেন নীতীশ? সেদিকেই সবাই নজর রেখেছে। উল্লেখ্য, শিবির বদলের হ্য়াটট্রিক অনেক আগেই করে ফেলেছেন নীতীশ। এবার শিবির বদল করলে পঞ্চমবারের রেকর্ড গড়বেন তিনি। এভাবে কি ইতিহাস তৈরি করতে চাইছেন? জল্পনার মাঝে এমনই প্রশ্ন তুলল আরজেডি। জানা গিয়েছে, শুক্রবার ৭৯ জন আইপিএস ও ৪৫ জন বিহার অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিসের আমলাকে বদলির নির্দেশ জারি করেছে বিহার সরকার।

শোনা যাচ্ছে রবিবারের মধ্যেই বিহারে তৈরি হতে পারে নতুন মন্ত্রিসভা। তার আগে আরজেডি ভাইস প্রেসিডেন্ট শিবানন্দ তিওয়ারি জানিয়েছেন, তাঁরা নীতীশকে প্রশ্ন করেও কোনও উত্তর পাচ্ছেন না। তিনি আরও জানিয়েছেন, নীতীশের সঙ্গে দেখা করার সময় চেয়েও ফিরতে হয়েছে আরজেডি-কে। তিনি বলেন, ‘আমরা ভেবেছিলাম নীতীশ কুমার আর এমন ভুল করবেন না। কিন্তু এখন সবটাই জলের মতো পরিষ্কার। আমাদের প্রশ্ন হল, আর কতবার এনডিএ-তে যাবেন উনি? এবার কি ইতিহাস গড়বেন নীতীশ?’

সূত্রের খবর, বর্তমান আরজেডি-র সঙ্গে জোট ছেড়ে বেরিয়ে এসে নীতীশ বিজেপির সমর্থনে মুখ্যমন্ত্রী হতে চলেছেন- সেই চিত্রনাট্য বৃহস্পতিবার রাতেই দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, অমিত শাহ ও জেপি নাড্ডার বৈঠকেই রচনা হয়ে গিয়েছে।

উল্লেখ্য, ২০১৭ সালে বিজেপির সঙ্গে হাত মিলিয়ে সরকার গঠন করেছিলেন নীতীশ। এরপর ২০২২-এর অগস্টে বিজেপি-বিরোধী শিবিরে ফেরেন তিনি। সম্প্রতি বিজেপি-বিরোধী ইন্ডিয়া জোটেও ভূমিকা নিতে দেখা গিয়েছে তাঁকে। আর লোকসভা ভোটের মুখেই শুরু এই জল্পনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *