বিমানবন্দরে স্থানীয়দের কাজে বেনিয়মের অভিযোগ, নাম না করে দলের একাংশের বিরুদ্ধে ক্ষোভ ব্লক সভাপতির

নিজস্ব প্রতিবেদন, অণ্ডাল: স্থানীয়দের কাজে নিয়োগের দাবিতে রবিবার অণ্ডাল বিমানবন্দরে প্রবেশ পথের পাশে সমাবেশ করল তৃণমূল শ্রমিক সংগঠন। সেখানেই তৃণমূলের ব্লক সভাপতি তথা শ্রমিক নেতা কালোবরণ মণ্ডলের দাবি, একশ্রেণির নেতা এই প্রজেক্টে বাইরে থেকে লোক এনে নিয়োগ করছেন এবং তাঁদের পকেট ভরছেন। মঞ্চে তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির জেলা সভাপতি অভিজিৎ ঘটকের সামনে কালোবরণ মণ্ডল নাম না করেই দলেরই একশ্রেণির নেতার বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন বলে মত রাজনৈতিক নেতাদের। তিনি দাবি করেন, দলের জেলা নেতৃত্বদের এই বিষয়ে হস্তক্ষেপের করা প্রয়োজন, না হলে আগামী দিনে এই বিমানবন্দর এলাকায় আন্দোলন হবে সামগ্রিক ভাবে।
কালোবরণ মণ্ডলের আরও দাবি, দুর্গাপুর-ফরিদপুর ব্লক ও অণ্ডাল ব্লকের একাধিক মৌজার জমি অধিগ্রহণ করেই অণ্ডাল বিমানবন্দর তৈরি হয়েছে। কিন্তু বিমানবন্দরে স্থানীয়দের কর্মসংস্থান সে ভাবে হয়নি। কর্তৃপক্ষ নিজেদের মর্জিমতো বাইরে থেকে লোক এনে কাজে নিয়োগ করেছে। আগামী দিনে এই জিনিস আর মানা হবে না, নিয়োগে স্থানীয়দের অগ্রাধিকার দিতে হবে। কাজের ক্ষেত্রে উক্ত দু’টি ব্লকের বেকার যুবক-যুবতীদের নিয়োগের দাবিতে সংগঠন কাজ করবে বলে দাবি করেন কালোবরণবাবু।
এদিন আইএনটিটিইউসির জেলা সভাপতি অভিজিৎ ঘটকের দাবি, বিমানবন্দরে তৃণমূলের শ্রমিক সংগঠন থাকলেও তা সক্রিয় নয়। সংগঠনকে সক্রিয় করে তুলতে প্রয়োজনীয় পদক্ষেপ করা হচ্ছে। দ্রুত নতুন কমিটি গঠন করা হবে। সেই কমিটির নেতৃত্বেই সংগঠন শ্রমিক স্বার্থের কাজ করবে। আগামী দিনে বিমানবন্দর এলাকায় অনুসারী শিল্পে প্রচুর কর্মসংস্থানের সুযোগ রয়েছে। কর্মী নিয়োগ ক্ষেত্রে যাতে স্বচ্ছতা বজায় থাকে, সেই বিষয়ে সংগঠনকে নজর দেওয়ার পরামর্শ দেন অভিজিৎবাবু।
উপস্থিত ছিলেন আইএনটিটিইউসির জেলা সভাপতি অভিজিৎ ঘটক, কালোবরণ মণ্ডল, কাঞ্চন ব¨্যােপাধ্যায়, কৌশিক মণ্ডল সহ অন্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *