লোকসভা উপনির্বাচনকে সামনে রেখে বাংলা-ঝাড়খন্ড পুলিশের সমন্বয় বৈঠক

আসানসোল : ১২ তারিখ আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচন। এই নির্বাচনকে কেন্দ্র করে আসানসোলে জেলা সার্কিট হাউসে আসানসোল লোকসভা নির্বাচন নিয়ে শনিবার সকালে বাংলা ও ঝাড়খণ্ড পুলিশের মধ্যে সমন্বয় বৈঠক হয়। এই বৈঠকে আসানসোল-দূর্গাপুরের পুলিশ কমিশনার সুধীর কুমার নীলকান্তম ছাড়াও উপস্থিত ছিলেন বাংলা সীমান্ত লাগোয়া ঝাড়খণ্ডের সীমান্তবর্তী ধানবাদ ও জামতাড়া জেলা পুলিশের ডিআইজি, এসপি, এসএসপি ও এসআরপি পদমর্যাদার আধিকারিকরা।

এছাড়াও আসানসোল লোকসভা কেন্দ্রের অধীন আসানসোল-দূর্গাপুর পুলিশের আধিকারিক, বিভিন্ন থানার ওসি, পূর্ব বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া ও বীরভূমের পুলিশ আধিকারিকরা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে আসানসোল-দূর্গাপুরের পুলিশ কমিশনার জানান, আসানসোল লোকসভা উপনির্বাচনকে সামনে রেখে বাংলা ও ঝাড়খণ্ড সীমান্ত এলাকায় নজরদারি নিয়ে জামতাড়া ও ধানবাদ জেলার পুলিশ ও প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠক হয়েছে।

দুই রাজ্যের পুলিশ আধিকারিকদের মধ্যে অপরাধ ও অপরাধী নিয়ে তথ্য আদান-প্রদান করা হয়েছে। বাংলার দিকে নাকা পয়েন্ট করে চেকিং চলছে। তাতে বেআইনী টাকা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে। ঝাড়খণ্ডের দিকেও যাতে এই নাকা চেকিং চলে, তারজন্য তাদের বলা হয়েছে। কমিশনার আরো জানান, বর্তমানে আসানসোল লোকসভা কেন্দ্রের মধ্যে ২১টি নাকা পয়েন্ট রয়েছে। উপনির্বাচনের ভোট গ্রহণের দু’দিন আগে থেকে বাংলা-ঝাড়খণ্ড সীমান্ত এলাকায় আরো নজরদারি বাড়ানো হবে বলে জানান পুলিশ কমিশনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + 17 =