বর্ষবরণের আগেই চোখ রাঙাচ্ছে করোনা,গত ২৪ ঘণ্টায় মৃত ৪

বড়দিন আর বর্ষবরণের আগেই চওড়া হচ্ছে করোনার থাবা। চোখ রাঙাচ্ছে কোভিডের নয়া সাব-ভ্যারিয়েন্ট জেএন. ১। শনিবার স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়, গত ২৪ ঘণ্টাতেই দেশের করোনা আক্রান্ত হয়েছেন সাতশোরও বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় চার জনের মৃত্যুও হয়েছে। তাঁদের মধ্যে দু’জন কেরলের বাসিন্দা, এক জন রাজস্থান এবং এক জন কর্নাটকের বাসিন্দা।

স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে, একদিনে দেশে কোভিড থাবা বসিয়েছে ৭৫২ জনের শরীরে। চলতি বছর ২১ মে’র পর এটাই দৈনিক সর্বোচ্চ সংক্রমণ। শুক্রবারের রিপোর্ট অনুযায়ী একদিনে আক্রান্তের সংখ্যা ছিল ৬৪০। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় তা যে লাফিয়ে বেড়েছে, তা বলাই বাহুল্য। আর এর জেরেই অ্যাকটিভ কেসের সংখ্যা বেড়ে হল ৩৪২০।

স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, ২১ ডিসেম্বর পর্যন্ত সারা দেশে মোট ২২ জন করোনা রোগীর শরীরে জেএন.১ উপরূপের অস্তিত্ব জানা গিয়েছে। ভাইরাসের এই উপরূপ নিয়ে সারা বিশ্ব উদ্বিগ্ন। চিনে জেএন.১-এ আক্রান্ত রোগীর সংখ্যা উত্তরোত্তর বাড়ছে। ভরে উঠেছে হাসপাতালগুলি। তবে এখনও এই উপরূপের প্রভাবে কারও মৃত্যুর খবর জানা যায়নি।

স্বাস্থ্য মন্ত্রক আরও জানাচ্ছে, ১৭টি রাজ্যে নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে কোভিড-১৯। যার শীর্ষে রয়েছে কেরল। একদিনে সেখানে সংক্রমিত ২৬৬ জন। এরপরই রয়েছে কর্নাটক (৭০), মহারাষ্ট্র (১৫), তামিলনাড়ু (১৩) এবং গুজরাত (১২)।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *