বাঁকুড়ার রণডিহা ড্যামে ভিড় পর্যটকদের

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: শীত পড়তেই বাঁকুড়া জেলার অন্যতম পর্যটন কেন্দ্র রণডিহা ড্যামে ভিড় জমাতে শুরু করেছেন পর্যটকরা।
শীত মানেই পরিবারের সকলকে নিয়ে একটু ঘুরতে বেরিয়ে পড়া খাওয়া-দাওয়া আর জমিয়ে আড্ডা। বাঁকুড়া জেলার অন্যান্য পর্যটন কেন্দ্রগুলির মতো সোনামুখীর রণডিহা ড্যামে শীত পড়তেই পর্যটকরা ভিড় জমতে শুরু করেছেন। এই রণডিহা ড্যাম বাঁকুড়া জেলার পর্যটন মানচিত্রে ধীরে ধীরে গুরুত্বপূর্ণ জায়গা দখল করছে। ড্যামের এক প্রান্তে রয়েছে পূর্ব বর্ধমান জেলা অপর প্রান্তে রয়েছে বাঁকুড়া জেলা। প্রতিবছর শীতের মরশুমে এই দুই জেলার বহু পর্যটক এই ড্যামে ভিড় জমিয়ে থাকেন। তবে আশপাশের জেলা এবং ভিন রাজ্য থেকেও এখানে পর্যটকের দেখা মেলে। চিকচিক বালি আর দামোদর নদের অপরূপ সৌন্দর্যে গা ভাসিয়ে দেন এখানে আসা পর্যটকরা। পাশাপাশি পর্যটকদের নিরাপত্তার কথা মাথায় রেখে বাঁকুড়া জেলা পুলিশ প্রশাসন থাকে অত্যন্ত সতর্ক। পর্যটন কেন্দ্রে সর্বদাই মোতায়েন থাকে পুলিশ বাহিনী।
দীপঙ্কর চট্টোপাধ্যায় নামে এক পর্যটক জানান, এখানকার পরিবেশ অত্যন্ত সুন্দর। এখানে যথেষ্ট প্রশাসনিক নিরাপত্তা থাকে। সোনামুখী পঞ্চায়েত সমিতির সভাপতি কুশল বন্দ্যোপাধ্যায় জানান, প্রতিবছরই এখানে পর্যটকরা ভিড় জমিয়ে থাকেন। পুলিশ প্রশাসন যেমন সতর্ক থাকে, তেমনই ব্লক প্রশাসনও অত্যন্ত সতর্ক থাকে। পাশাপাশি কেউ যাতে থার্মোকল ব্যবহার না করে, সেই বিষয় নিয়েও সাধারণ মানুষকে সচেতন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *