মিউজিক সিস্টেমে লুকিয়ে ১২ কোটি টাকার হেরোইন পাচারের অভিযোগ, গ্রেপ্তার ২

রীতিমতো মিউজিক সিস্টেমের মধ্যে মজুত করে রাখা হয়েছিল  প্রায় ১২ কোটি টাকার হেরোইন। পরিকল্পনা ছিল মালদার সীমান্তের ওপারে পাচার করার। কিন্তু সেই পরিকল্পনা ভেস্তে দিল রাজ্য পুলিশের স্পেশাল টাস্কফোর্স  (STF) কর্তারা। বুধবার রাতে মালদা টাউন স্টেশন সংলগ্ন এলাকা থেকে মোট আড়াই কেজি হেরোইনসহ মুর্শিদাবাদের এক দম্পতিকে গ্রেপ্তার করেছে এসটিএফ। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে পাঁচটি প্যাকেট বন্দি আড়াই কেজির উন্নত মানের হেরোইন। যে ভাবে গোপন ব্যবস্থার মাধ্যমে এই  মাদক দ্রব্যগুলি নিয়ে আসা হচ্ছিল, তা তল্লাশি চালিয়ে বার করতে রীতিমতো কালঘাম ছুটে যায় তদন্তকারী কর্তাদের। অবশেষে একটি মিউজিক সিস্টেমের মধ্যে অনেক কারচুপি করে লুকিয়ে রাখা হয়েছিল ওই মাদকদ্রব্য গুলি। যেটি খুঁজে করার পর চক্ষু চড়কগাছ হয়ে যায় এসটিএফ কর্তাদের

তদন্তকারী কর্তাদের একটি সূত্র থেকে জানা গিয়েছে, ধৃত দম্পতির নাম গোলাম মোস্তফা এবং রিয়া সাফিন। এদের বাড়ি মুর্শিদাবাদ জেলার লালগোলা এলাকায় দীর্ঘদিন ধরে এই দম্পতি মাদকচক্রের সঙ্গে যুক্ত রয়েছে বলে জানতে পেরেছে তারা। এই দম্পতির বিরুদ্ধে এর আগেও সীমান্তের ওপারে এবং নেপাল ও উত্তর-পূর্ব রাজ্যে ও মাদক পাচারের অভিযোগ রয়েছে। প্রাথমিক তদন্তের পর বৃহস্পতিবার দ্রুততম প্রতীকে ইংরেজবাজার থানার পুলিশ হাতে তুলে দিয়েছে এসটিএফ কর্তারা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘরোয়া হোম থিয়েটার মিউজিক সিস্টেমের একটি বক্সের মধ্যেই  আড়াই কেজির পাঁচটি প্লাস্টিকের প্যাকেট বন্দি হেরোইন মজুত করে লুকানো ছিল। কিন্তু অভিযানকারী  কর্তাদের কাছে পাকা খবর ছিল যে মালদা টাউন স্টেশন থেকে এরা কারো মাধ্যমে সীমান্তের ওপারে এই মাদক পাচার করার পরিকল্পনা নিয়েছে। এত বিপুল অঙ্কের মাদক কিভাবে মুর্শিদাবাদ থেকে মালদা নিয়ে আসতে সক্ষম হল, সে ব্যাপারে তদন্ত শুরু করেছে পুলিশ এবং রাজ্য স্পেশাল টাস্কফোর্স।

পুলিশ জানিয়েছে, ধৃত দম্পতিকে মাদক কারবারি সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের জিজ্ঞাসাবাদের জন্য বৃহস্পতিবার মালদা আদালতের মাধ্যমে সাত দিনের হেফাজতে নেওয়ার আবেদন জানানো হয়েছে। এই ঘটনার পিছনে আর কোনও চক্র জড়িত রয়েছে কিনা সে ব্যাপারেও তদন্ত শুরু করেছে এসটিএফ এবং মালদা জেলা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 2 =