বস্ত্রসচিবের সঙ্গে বৈঠক অর্জুনের, ৯ মে ত্রিপাক্ষিক বৈঠকে সমাধান না-মিললে আন্দোলন জারির হুঁশিয়ারি সাংসদের

পাটশিল্পের সমস্যা নিয়ে বস্ত্র মন্ত্রকের সচিবের সঙ্গে বৈঠক ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের (Arjun Singh)। আগামী ৯ মে ত্রিপাক্ষিক বৈঠকের ডাক দিল বস্ত্র মন্ত্রক। ওই বৈঠক ফলপ্রসূ না হলে আন্দোলনের পথ থেকে সরবেন না বলেই জানিয়েছেন বিজেপি সাংসদ।

এদিকে পাটের দাম নিয়ে ফের সুর চড়ালেন অর্জুন সিংহ। কেন্দ্রীয় বস্ত্রসচিবের সঙ্গে বৈঠকের পরে হুঁশিয়ারি দিলেন বিজেপি সাংসদ। বলেন, ‘৯ তারিখ পর্যন্ত অপেক্ষা করব’ । পুরনো অবস্থানেই অনড় থেকে অর্জুনের হুঙ্কার ‘চূড়ান্ত সিদ্ধান্ত না হলে লড়াইয়ের জন্য তৈরি থাকতে হবে। ললিপপের রাজনীতিতে বিশ্বাস করি না’। সোমবার, কেন্দ্রীয় বস্ত্রসচিবের সঙ্গে বৈঠক করেন বিজেপি সাংসদ। কেন্দ্রীয় সরকার পাটের দামের ঊর্ধ্বসীমা বেধে দেওয়ায় বাংলার পাট শিল্প সঙ্কটের মুখে পড়েছে বলে অভিযোগ ব্যারাকপুরের বিজেপি সাংসদের। এই নিয়ে বারবার, সুর চড়িয়েছিলেন তিনি।

পাটশিল্পের দুরবস্থা নিয়ে দিনকয়েক ধরে ‘বিদ্রোহী’ অর্জুন সিং। বিজেপি সাংসদ হওয়া সত্ত্বেও কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলের বিরুদ্ধে সরব হয়েছেন। পাটশিল্পের সমস্যার কথা বললেও কেন্দ্রীয় মন্ত্রী কর্ণপাত করেননি বলে অভিযোগ তুলেছিলেন তিনি। লাগাতার আন্দোলন প্রশমনে শনিবার দিল্লিতে তলব করা হয় তাঁকে। সেই মতো দিল্লিতে যান বারাকপুরের সাংসদ। দেখা করেন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে। এরপর সোমবার বস্ত্র মন্ত্রকের সচিবের সঙ্গে দেখা করেন বিজেপি সাংসদ। প্রায় ঘণ্টাখানেক কথা হয় দু’জনের।

বৈঠক সেরে বেরিয়ে খোদ অর্জুন সিংয়ের গলাতেই শোনা যায় সমস্যা সমাধানের ইঙ্গিতের আশা। তিনি জানান, পাটশিল্পের সমস্যা সমাধানে আগামী ৯ মে দিল্লিতে ফের বৈঠকের ডাক দিয়েছে বস্ত্র মন্ত্রক। ত্রিপাক্ষিক বৈঠকে অংশ নেবে বস্ত্র মন্ত্রক, রাজ্য সরকার এবং পাটশিল্পের সঙ্গে জড়িত প্রতিনিধিরা। ওই বৈঠকেই সমস্যা মিটবে বলে আশা। আগামী ৯মে পর্যন্ত কোনও আন্দোলন যে হবে না তা জানিয়েছেন অর্জুন সিং (Arjun Singh)। তবে বৈঠক ফলপ্রসূ না হওয়া পর্যন্ত আন্দোলন জারি থাকবে বলে জানিয়েছেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ। ইচ্ছাকৃতভাবে পাটশিল্পের সমস্যার সমাধান করা হয়নি বলেই দাবি তাঁর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 8 =