ভোটের মুখে প্রচুর বোমা উদ্ধার ভাটপাড়ায়, এনআইএ তদন্তের দাবি অর্জুন সিংয়ের

ভোটের মুখে ভাটপাড়া পুরসভার ৩২ নম্বর ওয়ার্ডের ফাইভ-এ বিজয়নগর দিঘির পাড় এলাকার একটি পরিত্যক্ত শৌচালয়ের ভেতর থেকে প্রচুর বোমা উদ্ধার করল ভাটপাড়া থানার পুলিশ। পরিত্যক্ত ওই শৌচালয়ে চারটে মাঝারি ড্রাম ও তিনটে প্ল্যাস্টিকের কন্টেনারে বোমাগুলো মজুত রাখা ছিল। সোমবার বোমাগুলো দেখতে পান স্থানীয় মানুষজন। সিআইডির বম্ব ডিসপোজাল স্কোয়াডের প্রতিনিধিরা এসে এদিন সন্ধেয় নির্জন দিঘির পাড়ে বোমা গুলো নিষ্ক্রিয় করে।
স্থানীয় লোকজন মারফত বোমা মজুত রাখার খবর পান ব্যারাকপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী অর্জুন সিং। ওইদিন সন্ধেয় তিনি নির্বাচন কমিশনে অভিযোগ জানান। যদিও বিপুল সংখ্যক বোমা উদ্ধারের ক্ষেত্রে নির্বাচন কমিশনের তরফে কোনও পদক্ষেপ করা হয়নি বলেই অভিযোগ। মঙ্গলবার দুপুরে তিনি বোমার ছবি-সহ টুইট করেন। টুইটের পরেই নড়েচড়ে বসে প্রশাসন। কারা, কেন পরিত্যক্ত ওই শৌচালয়ে বোমা মজুত রেখেছিল, তা পুলিশ খতিয়ে দেখছে। ভোটের মুখে বিপুল সংখ্যক বোমা উদ্ধারের ঘটনায় বিজেপি প্রার্থী অর্জুন সিং এনআইএ তদন্তের দাবি করেন।
তাঁর অভিযোগ, তৃণমূল প্রার্থী পার্থ ভৌমিকের দুই শিষ্য সনৎ দে ও বিষ্ণু অধিকারী ওখানে বোমাগুলো মজুত রেখেছিল। তাঁর দাবি, নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছিলাম। কিন্তু তাতে কোনও কাজ হয়নি। বাধ্য হয়েই এদিন তিনি টুইট করেন। স্থানীয় প্রবীণ বাসিন্দা তরুণ দাস জানান, একবছর আগে ঠিক ওই জায়গা থেকেই অনেক বোমা উদ্ধার করা হয়েছিল। এবারও একই জায়গা থেকে প্রচুর বোমা পাওয়া গিয়েছে।  বোমা উদ্ধারে তাঁরা আতঙ্কিত। তাঁর দাবি, রাতের অন্ধকারে বহিরাগতরা এসে বোমা লুকিয়ে রাখছে। তবে বোমা উদ্ধার নিয়ে এসিপি জগদ্দল অভিষেক বালিয়ার বলেন, ‘পুলিশের তরফে এলাকায় নজরদারি চালানো হচ্ছে। তাছাড়া বোমা উদ্ধারের জন্য মাঝে মধ্যেই তল্লাশি অভিযান চালানো হয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 4 =