আরও একটি গ্রীষ্ম স্পেশাল ট্রেন পূর্ব রেলের

হাওড়া : রানওয়ের জরুরি মেরামতির কারণে বাগডোগরা বিমানবন্দরে উড়ান পরিষেবা বাতিল করার কথা জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ। এরপরই সিকিম ও দার্জিলিংয়ে পর্যটকদের জন্য বিশেষ ব্যবস্থা করলো পূর্ব রেল। যাত্রীদের জন্য বাগডোগরা বিমানবন্দর বন্ধ হওয়ার পরই পূর্বের ৮ টি ট্রেনের পাশাপাশি আরও একটি বিশেষ ট্রেন চালু করল পূর্ব রেল৷ ০৫৭৫৫ হাওড়া-নিউ জলপাইগুড়ি স্পেশাল ট্রেন চলতি মাসের ১৭ থেকে ২৪ তারিখ প্রত্যহ বিকাল ৪:৪০ মিনিটে হাওড়া স্টেশন থেকে যাত্রা শুরু করে পরেরদিন ভোর ৫টায় নিউ জলপাইগুড়ি স্টেশনে পৌঁছবে।

০৫৭৫৬ নিউ জলপাইগুড়ি-হাওড়া স্পেশাল ট্রেনটি চলতি মাসের ১৭ থেকে ২৪ তারিখ প্রত্যহ সকাল ৫:৩০ মিনিটে নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে যাত্রা শুরু করে ওইদিন দুপুর ৩:১৫ মিনিটে হাওড়া স্টেশনে পৌঁছবে। এই ট্রেনটি ব্যান্ডেল, কাটোয়া, আজিমগঞ্জ, মালদা টাউন, বারসই, কিষানগঞ্জ স্টেশনে থামবে। এই ট্রেনের টিকিট যেকোনো টিকিট কাউন্টার থেকে পাওয়া যাবে। পাশাপাশি অনলাইনে টিকিট বুক করা যাবে। তবে এই ট্রেনের ভাড়া মেল অথবা এক্সপ্রেসের মতো হবে না। তৎকাল সুবিধা এতে থাকবে না বলেই পূর্ব রেল জানিয়েছে। পাশাপাশি ট্রেনের সবকটি কামরা শীততাপ নিয়ন্ত্রিত হবে। এছাড়াও টিকিট কাটার সময় কোনো বিশেষ ছাড় এই ট্রেনের ভাড়াতে কার্যকরী হবে না বলেই জানাচ্ছে পূর্ব রেল।

সম্প্রতি বাগডোগরা বিমানবন্দর কর্তৃপক্ষ শেষ পর্যায়ে রানওয়ে কাজের জন্য ১১ এপ্রিল থেকে ২৫ এপ্রিল পর্যন্ত বিমান পরিষেবা সম্পূর্ণ বন্ধ রেখেছে। দৈনিক ২৮টি বিমান বাগডোগরা বিমানবন্দর থেকে উঠা-নামা করে। তাই, বিমান পরিষেবা বন্ধ হতেই যাত্রী ও পর্যটকদের হুড়োহুড়ি পরে যায় ট্রেনের টিকিট কাটার জন্য। যাত্রীরা যাতে কোনো সমস্যায় না পড়ে তার জন্য পূর্ব রেলের তরফে জানান হয়েছে, যাত্রী পরিষেবা দেওয়ার জন্যই তাঁরা এই বিশেষ ট্রেনগুলি চালাচ্ছেন। রেলের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন যাত্রীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + 18 =