মাতৃদিবসে ‘ইডলি আম্মা’কে নতুন বাড়ি উপহার, কথা রাখলেন আনন্দ মহিন্দ্রা

কথা রাখলেন শিল্পপতি আনন্দ মহিন্দ্রা (Anand Mahindra)। নতুন গৃহে প্রবেশ করলেন তামিলনাড়ুর ‘ইডলি আম্মা’ (Idli Amma)। ২০২১ সালের এপ্রিল মাসে আনন্দ একটি টুইটে জানিয়েছিলেন, কিছুদিনের মধ্যে ‘ইডলি আম্মা’কে একটি বাড়ি করে দেওয়া হবে। সেই কথাই রাখলেন শিল্পপতি। এদিন পুরনো টুইটটিকে রিটুইট করেন আনন্দ। এইসঙ্গে বিশ্ব মাতৃদিবসে (Moher’s Day) একটি ভিডিও পোস্ট করেন। যেখানে দেখা গিয়েছে, ইডলি আম্মা আনন্দের দেওয়া নতুন বাড়িতে প্রবেশ করছেন। ভাইরাল হয়েছে সেই ভিডিও।

এদিন আনন্দ টুইট করেন, ‘বিশ্ব মাতৃদিবসে ইডলি আম্মাকে উপহার দেওয়ার জন্য, সময়মতো বাড়ি নির্মাণের কাজ শেষ করার জন্য সহকর্মীদের জানাই কৃতজ্ঞতা।’ আনন্দ আরও লেখেন, ইডলি আম্মা ‘একজন মায়ের মূর্ত প্রতীক। তিনি যত্নশীল ও নিঃস্বার্থ। তাঁকে এবং তাঁর কাজের পাশে দাঁড়াতে পারা গর্বের বিষয়। আপনাদের সবাইকে মাতৃদিবসের শুভেচ্ছা!’ আনন্দ মহিন্দ্রার করা এই পোস্টই ভাইরাল হয়েছে। এভাবে আম্মার পাশে দাঁড়ানোয় শিল্পপতিকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা।

ইডলি আম্মার আসল নাম কে কমলাথাল। মাত্র এক টাকায় ইডলি বিক্রি করেন তিনি। চার দশক বেশি সময় ধরে নামমাত্র মূল্যে ইডলি বিক্রি করে আসছেন তিনি। আসল উদ্দেশ্য জনসেবা। মাত্র এক টাকায় খাবার বিক্রি করেন, যাতে স্থানীয় মজদুর, শ্রমিকরা নুন্যতম অর্থে পেট ভরে খেতে পারেন। আম্মা জানতেন যে এঁরা অধিকাংশ দিন খালি পেটে থেকেই কাজ করেন। সেই কারণেই তাঁর এই উদ্যোগ। আম্মার কথা সংবাদ মাধ্যম মারফৎ জানতে পারার পরে অন্যদের মতো প্রভাবতি হন শিল্পপতি আনন্দও। এরপরেই নানা ভাবে আম্মার পাশে দাঁড়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 4 =