জলাভূমি জেসিবি দিয়ে ভরাটের অভিযোগ

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: অভিযোগ, প্রকাশ্য দিবালোকে রাস্তার ধারের জলাভূমি ভরাট করা হচ্ছিল জেসিবি দিয়ে। সংবাদমাধ্যমের ক্যামেরা দেখেই জেসিবি নিয়ে চম্পট দেওয়ার চেষ্টা করলেন জেসিবি চালক। পরে খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয়ে গোটা ঘটনাটিকে অন্যায় বলে স্বীকার করে নিলেন ভূমি সংস্কার দপ্তরের আধিকারিকরা। ঘটনাটি বাঁকুড়ার সোনামুখী ব্লকের সাপুরডিহি মৌজার বেঁশে সেতু সংলগ্ন এলাকার।
বাঁকুড়া-বর্ধমান রাস্তার ধারে সোনামুখী ব্লকের সাপুরডিহি মৌজায় বেঁশে সেতু সংলগ্ন এলাকায় দীর্ঘদিন ধরেই একটি জলাভূমি রয়েছে। সেচ ক্যানেলের জল এই জলাভূমি দিয়েই যায় স্থানীয় চা¡িদের জমিতে। স্থানীয়রাও দীর্ঘদিন ধরেই ওই জমি জলাশয় হিসাবে জেনে এসেছেন বলে দাবি। অভিযোগ, সম্প্রতি সেই জলাভূমি কেউ বা কারা প্রকাশ্যে জেসিবি চালিয়ে ভরাট করে দিচ্ছে। খবর পেয়ে সংবাদমাধ্যম সেখানে যেতেই জেসিবি নিয়ে চম্পট দেওয়ার চেষ্টা করেন জেসিবি চালক।
খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হন সোনামুখী ব্লকের ভূমি সংস্কার দপ্তরের আধিকারিকরা। ঘটনাস্থলে গিয়ে জলাভূমি ভরাটের কথা কার্যত স্বীকার করে নিয়েছেন ব্লক ভূমি সংস্কার ও রাজস্ব আধিকারিক। সংশ্লিষ্ট জমির নথিপত্র খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে ভূমি সংস্কার দপ্তর। ভরাটের কাজে যুক্ত জেসিবি চালকের দাবি, প্রয়োজনীয় নথি ও অনুমতির ভিত্তিতেই ওই এলাকায় ভরাটের কাজ চলছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − twelve =