বয়স সংখ্যা মাত্র! শাহরুখ যে নাম নয়, ক্রেজ জন্মদিনে আরও একবার প্রমাণ করলেন এসআরকে

মুম্বই: বয়স তো একটা সংখ্যামাত্র। তিনি একবার এসে দাঁড়ালেই তামাম ভক্তকুলের হার্টবিট বন্ধ হওয়ার উপক্রম হয়। তাঁকে এক ঝলক দেখার জন্য পাগল হয়ে যান নারী থেকে পুরুষ সকলেই। তিনি শাহরুখ খান।

আজ, ২ নভেম্বর তাঁর জন্মদিন।আজ ৫৮ বছর পূর্ণ করলেন কিং খান। ১ নভেম্বর রাতেই শাহরুখ বাড়ির সামনে পৌঁছে যান অগুনতি ভক্ত। এত রাতেও ভক্তদের হতাশ করেননি তিনি। রাত ১২টা বাজার পরেই চলে এলেন বাড়ি লাগোয়া সেই বারান্দায়। পরনে ডেনিম জিন্‌স, কালো রঙের টি-শার্ট, মাথায় কালো টুপি এবং চোখে চশমা। বারান্দায় এসে হাত নাড়লেন ভক্তদের উদ্দেশে। প্রতি জন্মদিনেই আরব পাড়ের মন্নতের ছাদে হাজির হন শাহরুখ, হাত নাড়েন সকলের উদ্দেশে, মুখে লেগে থাকে হাসি। ‘ভগবান’-কে কয়েকঝলক দেখতে মন্নতের সামনে তখন অসংখ্য অনুরাগীদের ভিড়। উপছে পড়া শুভেচ্ছাবার্তা। সেলিব্রেশন। প্রত্যেক ২ নভেম্বরের এই চিরাচরিত দৃশ্যের সঙ্গে পরিচিত সকলেই। কাজেই পর্দার বাইরে যে আজও আবারও তিনি ভক্তদের দেখা দেবেন তা তো নিশ্চিত।

বয়স যে একটা সংখ্যা মাত্র তা বারবারই প্রমাণ করেছেন তিনি। লার্জার দ্যান লাইফের আক্ষরিত উদারহণ হিসাবে এ যাবৎ তাঁকেই মেনে এসেছে ফ্যানমহল। একটা সময়ে বক্স অফিসকে একের পর এক সেরা ছবি দিয়েও মাঝে দীর্ঘ সময়ে তার ঝুলি ছিল কার্যত শূন্য। বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল তাঁর একের এক ছবি। সমালোচনাও করেছেন অনেকে। তবে সেই খরা কাটিয়ে ফের বাদশার ‘বোল্ড কামব্যাক’ দেখেছে বলিউড। ২০২৩-এ ‘পাঠান’ ঝড় তুলেছিল বক্স অফিসে। তার রেশ কাটতে না কাটতেই সেপ্টেম্বরে হাজির হয় ‘জওয়ান’। ক্রিজের সমস্ত বাধা একেবারে ক্লিন বোল্ড আউট করে ফের নিজের কাজ দিয়েই প্রমাণ করেন যে, তিনি সত্যিই ‘বলিউডের বাদশা’।

তবে এবার আসছে আরও চমক। ‘আমি আপনাদের ভালবাসার স্বপ্নেই বেঁচে আছি… সকালে দেখা হচ্ছে পর্দায় এবং পর্দার বাইরে’! ২ নভেম্বর, একেবারে সকাল সকাল শাহরুখ খানের স্যোশাল মিডিয়ার দেওয়ালে জ্বলজ্বল করছে কয়েকটা বাক্য। জন্মদিনের সকালেই অনুরাগীদের শুভেচ্ছা জানিয়েছেন বার্থ ডে বয়। আজকের এই দিনটাই অগনিত ফ্যান মহলের ক্যালেন্ডারে ‘এসআরকে দিবস’। উদযাপনের দিন। আর তাই রাত ১২টার পর থেকেই শুভেচ্ছা বার্তায় ভরে গিয়েছেন তিনি। সকাল হতে না হতে তারই কৃতজ্ঞতা জানিয়েছেন। লিখেছেন, ‘এটা অবিশ্বাস্য যে আপনারা এত রাতে এসেছেন এবং আমাকে শুভেচ্ছা জানিয়েছেন, কিন্তু আমি নিছকই একজন অভিনেতা। আপনাদের সামান্য খুশী করতে পারার চেয়ে আনন্দের আর কিছু নেই। আপনাদের ভালবাসার স্বপ্নেই আমি বেঁচে আছি। আমাকে আপনাদের বিনোদন দেওয়ার সুযোগের জন্য অনেক ধন্যবাদ। সকালে দেখা হচ্ছে পর্দায় এবং পর্দার বাইরে’।

বৃহস্পতিবারই মুক্তি পেল রাজকুমার হিরানি (Rajkumar Hirani) পরিচালিত, শাহরুখ খান অভিনীত ছবি ডাঙ্কির টিজার (Dunki Teaser)। মুক্তির অপেক্ষায় শাহরুখ খান অভিনীত চলতি বছরের শেষ ছবি ‘ডাঙ্কি’ ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − seven =