আয়করের পর এবার কয়লা কাণ্ডে সিবিআই হানা বার্নপুরে

নিজস্ব প্রতিবেদন, আসানসোল: বার্নপুরে ব্যবসায়ীদের বাড়িতে আয়কর অভিযান এখনও অব্যাহত। তার রেশ কাটতে না কাটতেই এবার বার্নপুরের পুরনো হাটে দু’টি বাড়িতে অভিযান চালাল সিবিআই। বেআইনি কয়লা কারবারে যুক্ত থাকার অভিযোগে প্রাক্তন সিআইএসএফ কর্তা শ্যামল সিংহ রায় ও ব্যবসায়ী স্নেহাশিস তালুকদার, এই দু’জনের বাড়িতে সিবিআই অভিযান হয়। তাঁদেরকে জিজ্ঞাদাবাদ হয়।
সূত্রের খবর, ওই সিআইএসএফ কর্তার বিশাল অট্টালিকার মতো বাড়ি দেখে হতবাক সিবিআই আধিকারিকরাও। কয়লা মাফিয়া অনুপ মাজি ওরফে লালা ঘনিষ্ঠ এই দু’জন। সূত্রের খবর, স্নেহাশিস তালুকদার কয়লা কারবারে মধ্যস্থতাকারীর কাজ করতেন। ইসিএল কর্তাদের বা সুরক্ষা বাহিনীকে মধ্যস্থতা করাতেন মোটা টাকার বিনিময়ে।
বুধবার আসানসোলে বিশেষ সিবিআই আদালতে সিবিআই আধিকারিকরা রাজ্য ১৩টি জায়গায় সার্চ ওয়ারেন্টের অনুমতি নিয়ে যায়। তার প্রেক্ষিতেই শুরু হয়েছে কলকাতা, দুর্গাপুর ও মালদায় এই দু’জনের বাড়িতে সিবিআই অভিযান। কয়েকমাস ধরে বেআইনি কয়লার তদন্ত ঢিমে তালে চলছিল বলে সমালোচনা শুরু হয়। বছরের শেষে আবার তেড়েফুরে উঠল কেন্দ্রীয় এজেন্সি। তদন্ত চলাকালীন বিশ্বস্ত সূত্রের খবর, স্নেহাশিস তালকদারকে আটক করেছে সিবিআই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *