আট বছর পর টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট দল!

গত বছর ছিল ওয়ান ডে বিশ্বকাপ। এটা টি-টোয়েন্টি বিশ্বকাপের বছর। জুনে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যৌথ ভাবে আয়োজন করছে ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্র। আইসিসি টুর্নামেন্ট এবং ভারতের ট্রফির প্রত্যাশা কিছুতেই মিটছে না। গত বছর ঘরের মাঠে ওয়ান ডে বিশ্বকাপেও টানা দশ ম্যাচ জিতে ফাইনালে উঠেছে ভারত। যদিও ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হার। এ বার নজরে টি-টোয়েন্টি বিশ্বকাপ। জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ভারতের নতুন সিরিজ। আট বছর পর আফ্রিকার দেশে যাচ্ছে ভারতীয় ক্রিকেট দল।

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা এবং জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ডের পাশাপাশি বিসিসিআইও নিশ্চিত করেছে। আগামী জুলাইতে জিম্বাবোয়ে সফরে যাবে ভারত। শেষ বার ২০১৬ সালে জিম্বাবোয়ের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে ভারতীয় দল। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে জিম্বাবোয়ের বিরুদ্ধে। ১-২৯ জুন টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারত-জিম্বাবোয়ে সিরিজ শুরু হবে ৬ জুলাই।

জিম্বাবোয়ে সফরে ভারত পাঁচটি ম্যাচই খেলবে হারারে স্পোর্টস ক্লাবের মাঠে। প্রথম ম্যাচ ৬ জুলাই। পরদিনই দ্বিতীয় টি-টোয়েন্টি। তৃতীয় ম্যাচ ১০ জুলাই। ১৩ ও ১৪ জুলাই পরপর চতুর্থ ও পঞ্চম টি-টোয়েন্টি। এই নিয়ে চতুর্থ বার জিম্বাবোয়েতে টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাবে ভারত। ২০১০, ২০১৫ এবং শেষ বার ২০১৬ সালে গিয়েছিল ভারতীয় দল।

ভারত-জিম্বাবোয়ে এই ফরম্যাটে শেষ ম্যাচ খেলেছে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ৭১ রানের বিশাল ব্যবধানে জিতেছিল ভারত। মাত্র ২৫ বলে অপরাজিত ৬১ রানের ইনিংস খেলেছিলেন সূর্যকুমার যাদব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *