জুওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার পরীক্ষায় সপ্তম স্থানাধিকারী পার্থকে সংবর্ধনা প্রশাসনের

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের জুওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার পরীক্ষায় সারা দেশের মধ্যে সপ্তম স্থান অধিকারী সারেঙ্গার পার্থ করণকে সংবর্ধনা জানাল খাতড়া মহকুমা প্রশাসন।
ছোট থেকেই অত্যন্ত ‘মেধাবী’ হিসেবেই পরিচিত সারেঙ্গার পার্থ করণ। বাবা আলোক করণ অবসরপ্রাপ্ত প্রাথমিক শিক্ষক, মা সন্ধ্যা করণ গৃহবধূ। ২০০৯ সালে সারেঙ্গা মহাত্মাজি স্মৃতি বিদ্যাপীঠ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করে কলকাতার স্কর্টিশ চার্চ কলেজ থেকে পদার্থ বিদ্যা বিভাগে অনার্সে ভর্তি হন। পরে সেখান থেকে পাশ করে গৌহাটি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স করেন তিনি। পরে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের পরীক্ষার জন্য কোচিং নিতে দিল্লিতে যান। সেই সময় চারবার সিভিল সার্ভিস পরীক্ষায় অংশগ্রহণ করেও সাফল্য আসেনি। তার মধ্যেও ভেঙে পড়েননি উদ্যমী এই যুবক।
বিষয় পরিবর্তন করে জুওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার পরীক্ষার জন্য নতুন করে প্রস্তুতি নিতে শুরু করেন তিনি। সেখানে প্রথমবার সাক্ষাৎকার পর্ব পর্যন্ত পৌঁছেও সাফল্য আসেনি। কিন্তু এবার একেবারে সাফল্যের চূড়ায় পৌঁছে গিয়েছেন তিনি। ওই পরীক্ষায় সর্বভারতীয় ক্ষেত্রে সপ্তম স্থান অধিকার করেছেন। ছেলের এই সাফল্যে খুশি পার্থর বাবা আলোক করণ।
মহকুমাশাসকের তরফে ছেলেকে দেওয়া সংবর্ধনা সভায় উপস্থিত হয়ে তিনি জানান, প্রত্যন্ত জঙ্গলমহলে এই ধরনের সাফল্য আরও বাকিদের উৎসাহিত করবে। মহকুমা প্রশাসনের এই উদ্যোগে তাঁরা আনন্দিত এবং আপ্লুত। ™ার্থ করণ জানান, দীর্ঘদিনের লড়াইয়ের শেষে সাফল্য এসেছে। এদিন মহকুমাশাসকের তরফে এই সংবর্ধনা পেয়ে তিনি খুশি হয়েছেন বলেও জানান।
খাতড়া মহকুমাশাসকের দপ্তরের সভাকক্ষে ওই সংবর্ধনা সভায় উপস্থিত ছিলেন মহকুমাশাসক নেহা বন্দ্যোপাধ্যায়, মহকুমা পুলিশ আধিকারিক অভিষেক যাদব, পার্থ করণের বাবা আলোক করণ, মা সন্ধ্যা করণ সহ স্থানীয় প্রশাসনের আধিকারিক বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *