রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’-র শেষ দিনে পা মেলালেন অভিনেত্রী স্বরা

রবিবার মুম্বইয়ে শেষ হতে চলেছে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’। দু’মাস আগে মণিপুর থেকে এই পদযাত্রা শুরু করেছিলেন রাহুল। ৬,৭০০ কিমির সেই পদযাত্রা মুম্বইয়ের শিবাজি পার্কে শেষ করছেন তিনি। রবিবার সকালে মুম্বইয়ে ‘জন ন্যায় পদযাত্রা’ শুরু করেছেন কংগ্রেস নেতা। সেই পদযাত্রায় পা মেলালেন অভিনেত্রী স্বরা ভাস্করও। রাহুলের সঙ্গে দেখা গেল তাঁকে। রাহুলের নেতৃত্বে এই দুই পদযাত্রা গোটা দেশে বিপুল সাড়া পেয়েছে বলেও দাবি করেছেন অভিনেত্রী। এর আগেও রাহুলের পদযাত্রায় দেখা গিয়েছিল স্বরা ভাস্করকে।
শুধু তাই নয়, রাহুলের নেতৃত্বে ‘ভারত জোড়ো যাত্রা’ এবং ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ এই দু’টি পদযাত্রারই প্রশংসা শোনা গিয়েছে অভিনেত্রীর কণ্ঠে। সাংবাদিকদের কাছে অভিনেত্রী বলেন, ‘এই পদযাত্রার নিজস্ব একটি মাহাত্ম্য আছে। যা হল ‘ভারত জোড়ো’। গত ১০ বছর ধরে এই দেশ একটি গুরুতর অসুখে ভুগছে, তা হল ঘৃণা। এই দেশে ঘৃণার কোনও জায়গা নেই। ভালবাসাতেই গড়ে উঠেছে এই দেশ।’
অভিনেত্রী কথায়,‘ দেশে এ ভাবে ঘুরে ঘুরে জনসাধারণের মনের কথা শুনছেন, এমন কোনও নেতা আমি আগে দেখিনি। রাহুল গান্ধী দেশবাসীর সঙ্গে নিজেকে জুড়েছেন।’ স্বরা ভাস্কর ছাড়াও রাহুলের এই পদযাত্রায় রয়েছেন প্রিয়ঙ্কা গান্ধী, মহাত্মা গান্ধীর প্রপৌত্র তুষার গান্ধী এবং কংগ্রেস নেতৃত্ব। ২০২২ সালে ‘ভারত জোড়ো যাত্রা’য় রাহুলের সঙ্গে মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে দেখা গিয়েছিল অভিনেত্রী স্বরা ভাস্করকে। নরেন্দ্র মোদী এবং তাঁর নেতৃত্বাধীন বিজেপি সরকারের বিরুদ্ধে বার বার সরব হতে দেখা গিয়েছে স্বরাকে। বিভিন্ন সামাজিক বিষয়ে মুখ খুলে নিজের অবস্থানও স্পষ্ট করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + 13 =