আইপিএল থেকে আচমকা নাম প্রত্যাহার, অ্যালেক্স হেলসের পরিবর্তে কেকেআরে এলেন অ্যারন ফিঞ্চ

আইপিএলের আগেই বড় ধাক্কা খেল কেকেআর। জৈব-বলয়ের ক্লান্তির কথা ভেবে মেগা টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিলেন নাইট তারকা অ্যালেক্স হেলস। যদিও ইতিমধ্যেই হেলসের পরিবর্ত খুঁজে নিয়েছে নাইটরা। ইংল্যান্ডের ওপেনারের পরিবর্তে আগামী মরশুমে নাইট জার্সি গায়ে চাপাবেন অস্ট্রেলিয়ার টি-২০ অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

চলতি মরশুমের আইপিএল নিলাম এমনিতেই ভাল যায়নি নাইটদের জন্য। নিলামের শুরুর দিকে শ্রেয়স আইয়ার, নীতীশ রানা, প্যাট কামিন্স এবং শিবম মাভির পিছনে প্রচুর টাকা খরচ হয়ে যাওয়ায় ভালমানের বা পছন্দের বিদেশি তারকাদের সই করানো যায়নি। নাইট সমর্থকদের আশা ছিল ইংল্যান্ডের বিস্ফোরক ব্যাটার হেলস ওপেনিং স্লটে দলকে ভরসা দেবেন।

কেকেআর দলে হেলসের পরিবর্ত হিসেবে যোগ দেবেন ফিঞ্চ

কিন্তু শুক্রবার তিনি জানিয়ে দেন, আগামী মরশুমে তিনি আইপিএল থেকে নাম প্রত্যাহার করছেন। হেলসের বক্তব্য, করোনা পরিস্থিতিতে টানা জৈব বলয়ে থাকা তাঁর পক্ষে সম্ভব নয়। তিনি জানিয়েছেন, গত চার মাস এমনিতেই আন্তর্জাতিক সিরিজ খেলার জন্য জৈব বলয়ে বাড়ি থেকে দূরে দূরে থাকতে হয়েছে তাঁকে। তাই তাঁর পক্ষে আর সম্ভব হচ্ছে না। সেই সঙ্গে নাইট রাইডার্স টিম ম্যানেজমেন্টকে শুভকামনাও জানিয়েছেন তিনি। এর আগে আরেক ইংলিশ ওপেনার জ্যাসন রয়ও আইপিএল থেকে নাম প্রত্যাহার করেছেন।

 

হেলসের পরিবর্ত বেছে নিতে অবশ্য দেরি করেনি কেকেআর। অস্ট্রেলিয়ার টি-২০ অধিনায়ক অ্যারন ফিঞ্চকে সই করিয়েছে নাইটরা। তিনিও দেড় কোটি টাকার বিনিময়েই সই করলেন নাইট শিবিরে। এমনিতে ফিঞ্চ বিশ্বক্রিকেটে বড় নাম। আইপিএলে খেলার অভিজ্ঞতাও আছে। ৭৭টি আইপিএল ম্যাচে হাজার দু’য়েক রান আছে তাঁর। কিন্তু সমস্যা হল, ভারতের মাটিতে তেমন সাফল্য নেই ফিঞ্চের। আইপিএলেও সেভাবে সফল নন তিনি। তবে, ফিঞ্চের আগমনে অধিনায়ক শ্রেয়স আইয়ার নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে অনেকটা সুবিধা পাবেন বলেই মনে করছে নাইট ম্যানেজমেন্ট। কারণ ফিঞ্চের অধিনায়কত্বেই অস্ট্রেলিয়া ২০২১ টি-২০ বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 3 =