টি-২০ তে অধিনায়ক হয়ে ফিরছেন রোহিত, ওয়ান ডে তে লোকেশ রাহুল

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফিরছেন রোহিত শর্মা! এ বছর দেশের হয়ে টি-টোয়েন্টিতে খেলেননি। দেশের হয়ে রোহিত শর্মার টি-টোয়েন্টি ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। ওয়ান ডে বিশ্বকাপের সঙ্গে কোচ হিসেবে চুক্তি শেষ হয়েছিল রাহুল দ্রাবিড়ের। বোর্ড তাঁকে রাজি করিয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ অবধি দায়িত্বে থাকার জন্য। টি-টোয়েন্টি বিশ্বকাপেও রোহিতের অভিজ্ঞতায় ভরসা রাখছে বোর্ড। দক্ষিণ আফ্রিকা সফরে টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেবেন রোহিতই। ওয়ান ডে অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে লোকেশ রাহুলকে। এমনটাই সূত্রের খবর। বিশ্বকাপের মাঝে হার্দিক পান্ডিয়া ছিটকে যাওয়ায় ভাইস ক্যাপ্টেন করা হয়েছিল রাহুলকেই।

গত দক্ষিণ আফ্রিকা সফরের আগে ভারতের স্কোয়াডে ব্যপক রদবদল হয়েছিল। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই এই ফরম্যাটে নেতৃত্ব ছাড়েন বিরাট কোহলি। তবে টেস্ট ও ওডিআইতে নেতৃত্ব চালিয়ে যেতে চেয়েছিলেন বিরাট। যদিও নির্বাচকরা জানিয়ে দেন, সাদা বলের ফরম্যাটে ভিন্ন অধিনায়ক রাখা হবে না। গত দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ান ডেতে নেতৃত্ব দেওয়ার কথা ছিল রোহিতের। চোটের কারণে রোহিত না থাকায় নেতৃত্ব দিয়েছিলেন লোকেশ রাহুল। এ বার অবশ্য ওয়ান ডে-তে নেতা হয়েই যাচ্ছেন রাহুল। রোহিতকে টি-টোয়েন্টি নেতৃত্ব দেওয়ায় চিত্রটা পরিষ্কার। টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁর নেতৃত্বেই খেলবে ভারত।

ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুযায়ী- টি-টোয়েন্টিতে খেলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে বিশ্রাম নেবেন রোহিত শর্মা। টেস্ট সিরিজে তিনি ফিরবেন এবং নেতৃত্বও দেবেন। বিরাট কোহলি বোর্ডকে অনুরোধ করেছিলেন, দক্ষিণ আফ্রিকা সফরে সাদা বলের ক্রিকেট থেকে বিশ্রামের জন্য। তাঁর অনুরোধ মেনে নিচ্ছে বোর্ড। তবে দক্ষিণ আফ্রিকায় টেস্টে খেলবেন বিরাট। রোহিতের নেতৃত্ব, লোকেশ রাহুলের সিদ্ধান্ত, সবটাই এখন বোর্ডের তরফে সরকারি ভাবে জানানোর পালা। দক্ষিণ আফ্রিকায় তিন ম্যাচের টি-টোয়েন্টি ও ওডিআই সিরিজ এবং টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত দুটি ম্যাচ খেলবে ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 4 =