রাজ্যের আরও ১ কোটি পরিবারকে পরিশ্রুত পানীয় জল দেবে প্রশাসন!

আগামী মার্চ মাসের মধ্যেই রাজ্যের আরও ১ কোটি পরিবারের কাছে পরিশ্রুত পানীয় জল পৌঁছে দেবে রাজ্য। বৃহস্পতিবার বিধানসভায় একথা জানান পূর্ত এবং জনস্বাস্থ্য ও কারিগরি দপ্তরের মন্ত্রী পুলক রায়।

জনস্বাস্থ্য ও কারিগরি দপ্তর সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যে ৭০ লক্ষ পরিবারে পরিশ্রুত পানীয় জল পৌঁছে দেওয়া হয়েছে। এখনও গ্রামীণ কিছু এলাকা রয়ে গিয়েছে এই পরিশ্রুত পানীয় জলের আওতার বাইরে। এবার এই বিষয়েই তৎপর হল জনস্বাস্থ্য ও কারিগরি দপ্তর। মন্ত্রী জানিয়েছেন, রাজ্যের যে সব গ্রামীণ এলাকায় এখনও পরিশ্রুত পানীয় জল পৌঁছয়নি সেখানে পানীয় জলের পাইপ লাইন বসানোর কাজ চলছে। কোনও এলাকা যাতে বাদ না রয়ে যায়, এ ব্যাপারে নিশ্চিত হতেই বিধানসভায় বসানো হল ড্রপবক্স।

মন্ত্রী বলেন, বিধায়কদের সঙ্গে মানুষের জনসংযোগ অনেক বেশি। তাই বিধায়করা যাতে নিজেদের এলাকার পানীয় জল সমস্যার কথা জানাতে পারেন সে কারণেই এই ড্রপবক্স বসানোর উদ্যোগ।

বৃহস্পতিবার জনস্বাস্থ্য ও কারিগরি দপ্তরের তরফে বিধানসভায় বসানো হয় এই ড্রপ বক্স। এলাকায় পানীয় জলের সমস্যা থাকলে বিধায়করা তাঁদের সমস্যার কথা লিখে এই ড্রপ বক্সে জমা দিতে পারবেন। সকাল ১১টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এই ড্রপ বক্সে অভিযোগ জানানো যাবে। মন্ত্রীর আশা, বিধায়করা সকলে নিজের নিজের এলাকার পানীয় জল সংকটের কথা জানালে আমাদের দপ্তরের কর্মীরা সংশ্লিষ্ট এলাকায় পৌঁছে যাবেন। মার্চের আগেই সমস্যার সুরাহা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *