৫০% দর্শক নিয়েই হবে কোহলির শততম টেস্ট, জানাল বিসিসিআই

 মোহালি: দর্শকশূন্য মাঠে কেরিয়ারের শততম টেস্ট খেলবেন বিরাট কোহলি? ভারতীয় ক্রিকেট বোর্ডের এমন ঘোষণার পরই শুরু হয়েছিল বিতর্ক। প্রাক্তন অধিনায়কের এমন ঐতিহাসিক দিনে ক্রিকেটপ্রেমীরা গ্যালারিতে থাকার দাবি তুলেছিলেন। এই নিয়ে জলঘোলা চলছিলই। আর সেই চাপের মুখেই যেন নতিস্বীকার করে নিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড। জানিয়ে দেওয়া হল, গ্যালারিতে বসেই কোহলির শততম টেস্টের সাক্ষী থাকা যাবে।

মঙ্গলবার বিসিসিআই সচিব জয় শাহ এ খবর নিশ্চিত করেছেন। একটি বিজ্ঞপ্তি দিয়ে তিনি জানান, শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় দলের প্রথম টেস্ট আয়োজিত হবে মোহালিতে। যা প্রথমে দর্শকশূন্য মাঠে হওয়ার কথা থাকলেও সিদ্ধান্ত বদল করা হয়েছে। ক্রিকেটপ্রেমীরা মাঠে এসেই ঐতিহাসিক এই টেস্ট উপভোগ করতে পারবেন। কেন সিদ্ধান্ত বদলে গেল?  সে ব্যাখ্যাও দিয়েছেন শাহ। জানান, একাধিক ফ্যাক্টরের কথা মাথায় রেখেই সে রাজ্যের ক্রিকেট অ্যাসোসিয়েশন দর্শক প্রবেশের অনুমতির সিদ্ধান্ত নিয়েছে।

কোহলির মাইলস্টোন ম্যাচ কেন দর্শকশূন্য স্টেডিয়ামে হবে, সেই নিয়ে নেটমাধ্যমে রীতিমতো সরব হয়েছিল কোহলিভক্তরা। টুইটারে ট্রেন্ডিং হ্যাশট্যাগ চলছিল #AllowCrowdinMohali। অবশেষে বিসিসিআই বিরাটের ১০০তম টেস্টে দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে। এর পরই পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়, ভারত বনাম শ্রীলঙ্কার প্রথম টেস্টের জন্য ৫০% দর্শক প্রবেশ করতে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্য অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এর আগে, করোনার কারণে মোহালিতে দর্শক প্রবেশের ওপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা ঘোষণা করেছিল। কিন্তু, মঙ্গলবার নেট প্র্যাক্টিস চলাকালীন একাধিক ফ্যান তাদের প্রিয় ক্রিকেটারদের এক ঝলক দেখার জন্য স্টেডিয়ামে ভিড় করার পরে পিসিএ এই সিদ্ধান্তের কথা জানায়।

এরপরই এমন সিদ্ধান্তের বিরোধিতায় সুর চড়ান কোহলি অনুরাগীরা। অনেকেই মনে করছিলেন, দর্শক না থাকায় বিরাটের শততম টেস্ট একেবারেই ম‌্যাড়ম্যাড়ে হয়ে যাবে। তবে বিসিসিআই ওই ম‌্যাচে আলাদা করে কোনও অনুষ্ঠান করবে বলেও শোনা যায়নি। তবে পাঞ্জাব ক্রিকেট অ‌্যাসোসিয়েশন অবশ‌্য ঠিক করেছে, তারা বিরাটকে সংবর্ধিত করবে। সংস্থার কোষাধ‌্যক্ষ জানিয়েছিলেন, ‘‘আমরা বড় বড় বিল বোর্ড তৈরি করছি। আর আমাদের অ‌্যাপেক্স কাউন্সিল ঠিক করেছে বিরাটকে সংবর্ধিত করা হবে। সেটা ম‌্যাচের আগেও হতে পারে, আবার পরেও হতে পারে। বিসিসিআইয়ের নির্দেশমতো আয়োজন করব।” তবে এবার বোর্ড দিল সুখবর। অবশেষে কোহলির শততম টেস্টকে গুরুত্ব দেওয়ায় খুশি ক্রিকেটপ্রেমীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − seven =