পাকিস্তানের থানায় আত্মঘাতী জঙ্গি হামলায় মৃত ৬ পুলিশকর্মী, আহত আরও ২৮ জন

মঙ্গলবার উত্তর-পশ্চিম পাকিস্তানের সবচেয়ে অশান্ত খাইবার পাখতুনখাওয়া প্রদেশের ডারবান থানায় আত্মঘাতী জঙ্গি হামলায় অন্তত ছয় নিরাপত্তা কর্মী নিহত এবং ২৮ জন আহত হয়েছে।

কর্মকর্তারা বলেছেন, আত্মঘাতী বোমা হামলাকারীরা দক্ষিণ ওয়াজিরিস্তান উপজাতীয় জেলার সীমান্তবর্তী অশান্ত ডেরা ইসমাইল খান জেলার দারবান থানাকে লক্ষ্য করে। বিস্ফোরক বোঝাই একটি গাড়ি পুলিশ স্টেশন ভবনে আঘাত করে এবং তারপর মর্টার দিয়ে হামলা চালায়।

পুলিশ কর্মকর্তাদের মতে, নিরাপত্তা বাহিনী ও হামলাকারীদের মধ্যে গোলাগুলিতে অন্তত ছয় নিরাপত্তাকর্মী নিহত এবং ২৮ জন আহত হয়েছেন। নিরাপত্তা বাহিনী সব হামলাকারীকে হত্যা করেছে। জঙ্গি সংগঠন তেহরিক-ই-জিহাদ পাকিস্তান (টিজেপি) এই হামলার দায় স্বীকার করেছে। পাকিস্তানে বড় ধরনের কিছু হামলার পেছনে রয়েছে এই জঙ্গি সংগঠন। টিজেপি মুখপাত্র মোল্লা কাসিম একে আত্মঘাতী হামলা বলে অভিহিত করেছেন। কর্মকর্তাদের মতে, হামলার কারণে জেলার হাসপাতালগুলোতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। বন্ধ ছিল সব স্কুল-কলেজ।

উদ্ধারকারী দল আহতদের ডেরা হাসপাতালে নিয়ে গেছে। উদ্ধারকারী কর্মকর্তা আজাজ মাহমুদ হতাহতের সংখ্যা নিশ্চিত করেছেন। ভারপ্রাপ্ত স্বরাষ্ট্রমন্ত্রী সরফরাজ বুগতি সন্ত্রাসী হামলার নিন্দা করেছেন এবং প্রাণহানির জন্য গভীর শোক প্রকাশ করেছেন। প্রাক্তন মন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি বেসামরিক ও নিরাপত্তা বাহিনীর উপর হামলার নিন্দা করেছেন এবং একে ক্ষমার অযোগ্য বলে অভিহিত করেছেন। প্রাক্তন রাষ্ট্রপতি আসিফ আলি জারদারি এই হামলার তীব্র নিন্দা করেছেন এবং সন্ত্রাসবাদের মূলোৎপাটনের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *