অন্যের নাম, রেজিস্ট্রেশন ব্যবহার করে ডাক্তারি, গ্রেফতার ভুয়ো চিকিৎসক ও তার সহকারী

কলকাতা: অন্যের নাম, রেজিস্ট্রেশন ভাঙিয়ে দিব্যি চলছিল ডাক্তারি। আয়ও মন্দ হচ্ছিল না। কিন্তু ওই যে, কথায় আছে শাক দিয়ে মাছ ঢাকা যায় না। তাই একসময় বেরিয়ে পড়ল সত্যিটা। অন্যের নাম ভাঁড়িয়ে ডাক্তারি করার অভিযোগে দুই ‘প্রতারক’-কে গ্রেফতার করল রবীন্দ্র সরোবর থানার পুলিশ। ধৃতদের মধ্যে একজন নিজেকে চর্মরোগ বিশেষজ্ঞ পরিচয় দিত, অন্য জন ছিল ওই চিকিৎসকের সহযোগী। শনিবার অভিযুক্ত শুভ নাথ ও রাজীব সরকারকে গ্রেফতার করেছে পুলিশ। এদিন তাদের আদালতে তোলা হয়।

সূত্রের খবর, অভিষেক নাহা নামে এক চিকিৎসকের নাম পরিচয় ভাঙিয়ে বহুদিন ধরেই এই কাজ  চালাচ্ছিলেন দুই ব্যক্তি। অভিযুক্তরা একাধিক চেম্বার খুলে রোগী দেখা শুরু করেছিল জোর কদমে। পুলিশ সূত্রে খবর, অভিযুক্তরা ওই চিকিৎসকের নামে রীতিমতো প্যাড ছাপিয়ে ওষুধ দিত। বিধাননগর দক্ষিণ থানা এলাকার সুকান্তনগরের বাসিন্দা শুভ নাথ নামে এক ব্যক্তি নিজেকে ওই চিকিৎসক বলে পরিচয় দিতেন। তার সহযোগী হিসেবে কাজ করতেন রাজীব সরকার নামে টালিগঞ্জ এলাকার বাসিন্দা বছর বাহান্নর এক ব্যক্তি।

ঘটনাটি জানতে পারেন খোদ চিকিৎসক অভিষেক নাহা। রবীন্দ্র সরোবর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ওই চিকিৎসক। তার লিখিত অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করে তদন্ত শুরু করে পুলিশ। গ্রেফতার হয় দু’জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 15 =