কংগ্রেসে যোগ দিলেন ওয়াইএস শর্মিলা রেড্ডি, করলেন বড় ঘোষণাও

কংগ্রেসে যোগদান করলেন অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডির বোন ওয়াইএস শর্মিলা রেড্ডি। অন্ধ্র প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওয়াইএস রাজশেখর রেড্ডির মেয়ে ওয়াইএস শর্মিলা রেড্ডি কংগ্রেসে যোগদান করবেন বলে বেশ কিছুদিন ধরেই জল্পনা শুরু হয়েছিল। বৃহস্পতিবার জল্পনাই সত্যি হল। এদিন দিল্লিতে কংগ্রেসের সদর দপ্তরে দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গে এবং প্রাক্তন সভাপতি রাহুল গান্ধির উপস্থিতিতে হাত শিবিরে যোগদান করেন ওয়াইএস শর্মিলা রেড্ডি। তাঁকে দলীয় উত্তরীয় পরিয়ে দলে স্বাগত জানান কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে।

এদিন কংগ্রেস শিবিরে যোগদান করে ওয়াইএস শর্মিলা রেড্ডি বলেন, ‘এটি দেশের বৃহত্তম ধর্মনিরপেক্ষ দল। কারণ সমস্ত শ্রেণির মানুষকে একত্রিত করে সমস্ত সম্প্রদায়ের জন্য কাজ করে এই দলের। সে দলের সদস্য হতে পেরে খুশি।’

এদিকে শুধু কংগ্রেসে যোগদান নয়, কংগ্রেসের পতাকা হাতে তুলে ওয়াইএসআর তেলঙ্গানা দলের প্রতিষ্ঠাতার দাবি করেন শর্মিলা। সেই দল আবার কংগ্রেসের সঙ্গে মিশে যাবে বলেও জানান।  তিনি রাহুল গান্ধিকে প্রধানমন্ত্রী দেখতে চান বলেও জানিয়েছেন। লোকসভা নির্বাচনের আগে শর্মিলা রেড্ডির এই ঘোষণা স্বাভাবিকভাবেই দক্ষিণী রাজ্যে কংগ্রেসের আধিপত্য বাড়াতে সাহায্য করবে এবং জগন্মোহন রেড্ডির উদ্বেগ বাড়াতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল।

কংগ্রেস শীর্ষ নেতৃত্ব তাঁকে যে দায়িত্ব দেবেন, সেটা তিনি গ্রহণ করবেন বলেও জানিয়েছেন ওয়াইএসআর তেলঙ্গানা দলের প্রতিষ্ঠাতা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *