সূর্যের আলো দেখবে কবে আটকে পড়া শ্রমিকরা? রাতভর বন্ধ থাকার পর ফের শুরু উদ্ধারকাজ

শেষ হয়েও যেন শেষ হতে চাইছে না প্রতীক্ষা। এখনও সূর্যের আলো দেখতে পাননি উত্তরকাশীর সুড়ঙ্গে আটকে পড়া শ্রমিকরা। বৃহস্পতিবার রাতে বেশ খানিকক্ষণ বন্ধ থাকে উদ্ধারকাজ। কারণ মাটি কাটার যন্ত্রটি আচমকা বিকল হয়ে যায়। এছাড়াও যন্ত্রটি যে পাটাতনের উপর রাখা হয়েছিল সেটিও ভাঙতে শুরু করে। তবে শুক্রবার সকালে ফের শুরু হয়েছে উদ্ধারকাজ। কিন্তু শ্রমিকদের কবে উদ্ধার করা যাবে, সেই নিয়ে কিছুই জানা যায়নি। উদ্ধারকারীদের মতে, তাড়াহুড়ো করলে বিপদ আরও বাড়তে পারে।

এখনও পর্যন্ত, ধ্বংসস্তূপের মধ্য দিয়ে মোট ৪৬.৮ মিটার পর্যন্ত খনন করা গিয়েছে বলে জানিয়েছেন উদ্ধারকারী দলের সদস্যরা। ধ্বংসস্তূপের অপর প্রান্তে পৌঁছতে খনন করতে হবে ৫৭ মিটার। কাজেই,আটকে থাকা শ্রমিকদের থেকে আর মাত্র কয়েক মিটার দূরে রয়েছেন উদ্ধারকারীরা।

প্রধানমন্ত্রীর দপ্তরের প্রাক্তন উপদেষ্টা ভাস্কর খুলবে জানান, বৃহস্পতিবার রাতে মূলত দুটি কাজ করতে হয়েছে উদ্ধারকারীদের। যে পাটাতনের উপর মাটি কাটার যন্ত্র রাখা হবে সেটি সারিয়ে নেওয়া হয়েছে। এছাড়াও যন্ত্রের মুখে পাথর জমে গিয়েছিল। সেগুলো কেটে সরিয়ে নেওয়া হয়েছে। তার জন্য সাময়িকভাবে বন্ধ করা হয়েছে উদ্ধারকাজ। তবে সামনের ৫ মিটারে কোনও ধাতব বস্তু নেই বলেই অনুমান। ফলে মাটি কেটে ফেলতে কোনও সমস্যা হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *