ওডিআই ক্রিকেটকে বিদায় ওয়ার্নারের

বর্ষবরণে মেতে রয়েছেন সকলে। এরই মাঝে বিরাট ঘোষণা অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নারের। ৩ জানুয়ারি কেরিয়ারের শেষ টেস্ট ম্যাচ খেলতে নামবেন ডেভিড ওয়ার্নার। তার আগে অবশ্য অজি ওপেনার বড় সিদ্ধান্ত নিলেন। নতুন বছরের প্রথম দিনই অস্ট্রেলিয়ান ওপেনার ওয়ার্নার ওডিআই ক্রিকেট থেকে অবসর নিলেন। তিনি অবশ্য এখন থেকেই জানিয়ে দিয়েছেন, দলের প্রয়োজন পড়লে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফেরার সিদ্ধান্ত নিতেই পারেন।

আজ, ১ জানুয়ারি সোমবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে এক সাংবাদিক বৈঠকে ডেভিড ওয়ার্নার তাঁর একদিনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা জানান। তিনি বলেন, ‘আমি একদিনের ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। আসলে আমি ভারতে বিশ্বকাপ খেলার সময় থেকেই অবসর নেওয়ার কথা ভাবছিলাম। ভারতে বিশ্বকাপ জিততে পেরেছি, সেটা একটা দারুণ প্রাপ্তি। আমি আজ এই সিদ্ধান্ত নিয়েই ফেললাম। এর ফলে আমি বিশ্বজুড়ে অন্যান্য কয়েকটি লিগে খেলতে পারব। আমাদের ওডিআই টিমেরও এ বার এগিয়ে যাওয়ার সময় এসেছে।’

ওডিআই থেকে অবসরের সিদ্ধান্ত জানানোর দিন অবশ্য ওয়ার্নার বলেছেন, ‘আমি জানি চ্যাম্পিয়ন্স ট্রফি রয়েছে। ততদিন যদি ভালো ক্রিকেট খেলতে পারি, এবং দলের যদি আমাকে প্রয়োজন হয়, তা হলে আমি আবার একদিনের ক্রিকেটে ফিরতে পারি।’ ২০১৭ সাল থেকে আর চ্যাম্পিয়ন্স ট্রফি অনুষ্ঠিত হয়নি। ২০২৫ সালে পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর বসার কথা। এই ২ বছর ওয়ার্নার অজি দলের হয়ে ওডিআইতে খেলবেন না ঠিকই, কিন্তু দলের প্রয়োজন পড়লে অবসর ভেঙে ফিরতে তৈরি জানিয়ে রাখলেন।

দেশের জার্সিতে ওডিআই বিশ্বকাপের ফাইনালেই শেষবার একদিনের ক্রিকেটে খেলেছেন ডেভিড ওয়ার্নার। ২০০৯ সালের ১৮ জানুয়ারি ওডিআই ডেবিউ হয়েছিল ওয়ার্নারের। তখন থেকে ১৬১টি ওডিআই ম্যাচ খেলেছেন ওয়ার্নার। তাতে করেছেন ৬৯৩২ রান। রয়েছে২২টি শতরান এবং ৩৩টি অর্ধশতরান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *