তৃণমূলের নেতার মদতে জলাশয় ভরাট, দোকান নির্মাণের অভিযোগে সরব গ্রামবাসী

নিজস্ব প্রতিবেদন, কালনা: বেআইনি ভাবে জলাশয় ভরাট করে তার ওপর দোকানঘর নির্মাণের অভিযোগে সরব হলেন এলাকার মানুষ। স্থানীয়দের দাবি, জোরপূর্বক পয়সা খেয়ে তৃণমূলের নেতা এবং পঞ্চায়েত সদস্য ওই নয়ানজুলি বুজিয়ে ফেলার চেষ্টা করছেন। যদিও পুরো অভিযোগ অস্বীকার করেছেন ওই তৃণমূল নেতা এবং স্থানীয় তৃণমূল নেতৃত্ব। পুলিশ আপাতত কাজ বন্ধ করার নির্দেশ দেয়।
মঙ্গলবার এই ঘটনার প্রতিবাদ জানিয়ে কালনা কাটোয়া এসটিকেকে রোডের পাণ্ডুয়া মোড়ে পথ অবরোধে সামিল হন গ্রামবাসীরা। মঙ্গলবার সকালে কালনা থানার অন্তর্গত আরএমসি মার্কেট সংলগ্ন নয়ানজুলিতে বেআইনি ভাবে মাটি ভরাট করে দোকানঘর তৈরির অভিযোগ তুলে প্রায় এক ঘণ্টা ধরে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান শতাধিক গ্রামবাসী। গ্রামবাসীদের বিক্ষোভের জেরে ওই রাস্তায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে। বিষয়টি খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দিলে অবরোধ উঠিয়ে নেন গ্রামবাসীরা।
এরপরই ওই জায়গা পুলিশ পরিদর্শন করতে গেলে তৃণমূল এবং বিজেপির মধ্যে পুলিশের সামনেই সংঘর্ষ শুরু হলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। স্থানীয় গ্রামবাসী এবং বিজেপির কর্মীদের অভিযোগ, জিউধারার উত্তর-পূর্ব দিকে আরএমসি মার্কেট সংলগ্ন এলাকায় থাকা নয়ানজুলি দিয়ে জিউধারা, রামকৃষ্ণপল্লি ও কালনা শহরের জল নিষ্কাশন হয়। বেশ কয়েকদিন ধরে তৃণমূলের পঞ্চায়েত সদস্য সুবোধ মধুর মদতে ওই এলাকার জায়গা দখল করে দোকানঘর তৈরি করছেন কয়েকজন। এর ফলে নিকাশি ব্যবস্থার ক্ষতি হবে। জল জমে যাবে। সমস্যায় পড়বেন সকলেই। এই বিষয় নিয়ে বিজেপির পঞ্চায়েত সমিতির সদস্য সোমবার কালনা থানা বিএলআরও অফিস কালনা দু’ নম্বর ব্লকে অভিযোগ জানিয়েছেন। একই সঙ্গে কালনা থানায় এই বিষয়ে লিখিত অভিযোগ জানিয়েও কোনও সুরাহা না হওয়ায় বাধ্য হয়ে গ্রামবাসীরা রাস্তা অবরোধ করেন বলে দাবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − three =