বাড়িতে কৃষ্ণাঙ্গ বায়ুসেনা কর্মীকে খুনের অভিযোগ আমেরিকার পুলিশের বিরুদ্ধে

ফ্লোরিডা, ১০ মে: বাড়িতে ঢুকে কৃষ্ণাঙ্গ বায়ুসেনা কর্মীকে গুলি করে খুনের বিস্ফোরক অভিযোগ উঠল আমেরিকার পুলিশের বিরুদ্ধে। অভিযোগ, বায়ুসেনা কর্মীর ফ্ল্যাটের দরজা ভেঙে ঘরে প্রবেশ করে গুলি চালিয়ে তাঁকে খুন করেছেন পুলিশকর্মীরা। জানা গিয়েছে, মৃত বায়ুসেনা আধিকারিকের নাম রজার ফর্টসন। ফ্লোরিডার বাসিন্দা ওই বায়ুসেনা কর্মীর আইনজীবী বেন ক্রাম্প গোটা ঘটনায় ন্যায়বিচারের আর্জি জানিয়েছেন বেন।
ফ্লোরিডা পুলিশ সূত্রে জানা গিয়েছে, রজারের ফ্ল্যাট এলাকায় গণ্ডগোলের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পুলিশ ভুল করে রজারের ফ্ল্যাটে চলে যায়। জোর করে দরজা ভেঙে ঘরে ঢুকে মোট ছ’টি গুলি চালায় পুলিশ। এরপর গুরুতর আহত অবস্থায় রজারকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হলে সেখানেই মৃত্যু হয় তাঁর। তাঁর আইনজীবী বেন জানান, গত ৩ মে নিজের ফ্ল্যাটে ছিলেন রজার। বান্ধবীকে ভিডিও কল করার সময়ই পুলিশের গুলিতে তাঁর মৃত্যু হয়। ভিডিও কলে থাকায় রজারের বান্ধবী গোটা ঘটনাই চাক্ষুষ করেন। ফলে তিনি এই ঘটনার সাক্ষী।
তাঁর দাবি, দরজা খোলার শধ পেয়ে রজার যান। কিন্তু হঠাৎই দরজা ভেঙে ঢুকে পড়ে পুলিশ। টানা ছ’টি গুলি চালিয়ে দেয়। তবে পুলিশ কেন এইভাবে ভুল বাড়িতে ঢুকে গুলি চালাবে, সেই নিয়ে প্রশ্ন উঠছে। উল্লেখ্য, ২০২০ সালে পুলিশের অত্যাচারে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের মৃত্যুর পরই প্রতিবাদের ঝড় ওঠে বিশ্বজুড়ে। আমেরিকায় ফের কৃষ্ণাঙ্গ নির্যাতনের ঘটনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 1 =