রাজ্যের চার বিধানসভার উপনির্বাচনে ও তৃণমূল কংগ্রেসের জয়যাত্রা অব্যাহত

কলকাতা : লোকসভার পর রাজ্যের চার বিধানসভার উপনির্বাচনে ও তৃণমূল কংগ্রেসের জয়যাত্রা অব্যাহত। রায়গঞ্জ বাগদা রানাঘাট দক্ষিণ ও মানিকতলা চারটি আসনেই উপনির্বাচনে জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। ২০২১ সালে বিধানসভা নির্বাচনে রায়গঞ্জ, বাগদা ও রানাঘাট দক্ষিণে জিতেছিল বিজেপি। কিন্তু বিজেপি বিধায়করা তৃণমূলে যোগ দেওয়ায় উপনির্বাচন হয়। কিন্তু তাতে শাসকদলেরই জয়জয়কার।

২০১১ সাল থেকে টানা ৩ বার মানিকতলা কেন্দ্র রয়েছে তৃণমূল কংগ্রেসের দখলে। ২০২১ সালের বিধানসভা ভোটে এই কেন্দ্র থেকে জয়ী হন প্রয়াত সাধন পাণ্ডে। এবার তার ভোট প্রাপ্তির রেকর্ড ছাপিয়ে গিয়ে ৬২ হাজারের বেশি ভোটে জিতেছেন তাঁর স্ত্রী তৃণমূল কংগ্রেস প্রার্থী সুপ্তি পান্ডে। মতুয়া গড় হিসেবে পরিচিত বাগদা কেন্দ্রে উপনির্বাচনে প্রায় ৩৪ হাজার ভোটে জিতেছেন তৃণমূলের রাজ্যসভার সদস্য মমতাবালা ঠাকুরের মেয়ে মধুপর্ণা ঠাকুর।

২০১১ সালের পর এবার তৃণমূল কংগ্রেসের হাতে এল বাগদা আসন। মাত্র ২৫ বছর বয়সে রাজ্যের সর্বকনিষ্ঠ বিধায়ক হয়ে নজির গড়লেন মধুপর্ণ।।রানাঘাট দক্ষিণে বিজেপি ছেড়ে তৃণমূলে আসা মুকুটমণি অধিকারী প্রায় ৩৮ হাজার ভোটে নিজের নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির মনোজকুমার বিশ্বাসকে পরাস্ত করেছেন। রায়গঞ্জে তৃণমূলের কৃষ্ণ কল্যাণী প্রায় ৫০ হাজার ভোটে জিতেছেন। ২০১১ সালের পর এই প্রথম রায়গঞ্জে জয় পেল তৃণমূল কংগ্রেস। এই কেন্দ্রে বিজেপির প্রার্থী ছিলেন মানসকুমার ঘোষ।

প্রসঙ্গত, ২০২৪ লোকসভা ভোটে রায়গঞ্জে হেরে যান কৃষ্ণ কল্যাণী। তবু তাঁর উপরেই আস্থা রেখেছিলেন মমতা ব্যানার্জি। এবার তিনি মান রাখলেন। অবশ্য ২০২১ সালে বিধানসভা ভোটে বিজেপির টিকিটে রায়গঞ্জে জিতেছিলেন কল্যাণী। চার বিধানসভায় এই চমকপ্রদ সাফল্যে উচ্ছ্বাসে মেতেছেন রাজ্যের তৃণমূল কর্মী, সমর্থকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + nineteen =