আদিবাসী মিছিলের জেরে যানজট হাওড়া-কলকাতায়

হাওড়া: টোটো চালকদের মিছিলের পর বৃহস্পতিবার ফের একাধিক দাবিদাওয়াকে সামনে রেখে হাওড়া ব্রিজে আদিবাসীদের মিছিল। এদিন সকালে আদিবাসীরা হাওড়া  স্টেশনে জমায়েত হয়ে কোলকাতার দিকে রওনা দেয়। তার জেরে ব্যস্ত সময়ে আরও একবার হাওড়া ব্রিজে তৈরি হল প্রবল যানজট। পুজোর মুখে এমনিতেই যানজট বেড়েছে। তারওপর মিছিলের জেরে নিত্যযাত্রীরা চরম ভোগান্তির মুখে পড়েন।

আদিবাসী সম্প্রদায়ের দাবিদাওয়ার স্বপক্ষে ও কেন্দ্রের ইউসিসি আইন বাতিল, সাঁওতালি ভাষার শিক্ষক নিয়োগে এসএসসি নয়, স্পেশাল ড্রাইভ , মণিপুরসহ সর্বত্র আদিবাসীদের উপর অত্যাচার বন্ধ সহ একাধিক দাবির স্বপক্ষে আওয়াজ তোলেন আদিবাসীরা । বৃহস্পতিবার এই কর্মসূচির জন্য হাওড়া স্টেশন সংলগ্ন হাওড়া

কেন্দ্রের ইউসিসি আইন বাতিল, সাঁওতালি ভাষার শিক্ষক নিয়োগে এসএসসি নয়, স্পেশাল ড্রাইভ , মণিপুর-সহ সর্বত্র আদিবাসীদের উপর অত্যাচার বন্ধ সহ একাধিক দাবির স্বপক্ষে আওয়াজ তোলেন আদিবাসীরা । বৃহস্পতিবার এই কর্মসূচির জন্য হাওড়া স্টেশন সংলগ্ন হাওড়া বাসস্ট্যান্ডে, হাওড়া ব্রিজে ব্যপক যানজট হয়। এদিনের মিছিলে অস্ত্র হাতে মিছিল করতে দেখা যায়। বড় মিছিল হওয়ার কারণে রাস্তা পারাপার করতে যাওয়ার সময় মিছিলের ভিতরে ঢুকে পড়া সাধারণ মানুষের সঙ্গেও হাতাহাতিতে জড়িয়ে পড়েন মিছিলে অংশ নেওয়া কিছু আদিবাসী সমাজের ব্যক্তিরা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। মিছিল যায় ধর্মতলায়।উল্লেখ্য চলতি সপ্তাহের শুরুতেই একইভাবে টোটো চালকদের মিছিলে নিত্যযাত্রীরা ভোগান্তির মুখে পড়েন। আর সেই ভাবেই বৃহস্পতিবার আদিবাসীদের মিছিলের জেরে হাওড়া স্টেশন চত্বর সহ সেতুর রাস্তা কার্যত বন্ধ হয়ে যায়। মিছিলের জন্য শুধু হাওড়া ব্রিজ নয়, তার পার্শ্ববর্তী এলাকাতেও তীব্র যানজটের সৃষ্টি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 4 =