কাল বন্ধ এইমস-সহ একাধিক সরকারি হাসপাতালের আউটডোর! শুরু বিতর্ক

রামমন্দির উদ্বোধনের দিন অর্থাৎ সোমবার সমস্ত সরকারি কর্মীদের জন্য অর্ধদিবস ছুটি ঘোষণা করেছে কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকার। এখন শোনা যাচ্ছে, সেই ছুটির তালিকায় রয়েছেন চিকিৎসক, দমকল কর্মীদের মতো জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরাও। শনিবার এক বিবৃতি দিয়ে দিল্লি এইমস জানিয়েছে, অন্যান্য সরকারি প্রতিষ্ঠানের মতো সোমবার এইমসও অর্ধদিবস ছুটি থাকবে। অর্থাৎ দুপুর আড়াইটে পর্যন্ত হাসপাতালের সব কর্মীদের ছুটি। এই ঘোষণা কেন্দ্র করে ইতিমধ্যেই চরম বিতর্ক শুরু হয়েছে। যদিও ওই সময় হাসপাতালের জরুরি পরিষেবা এবং ক্রিটিক্যাল কেয়ার ইউনিটগুলি সক্রিয় থাকবে বলে জানানো হয়েছে। এইমস ছাড়াও দিল্লির মোট চারটি সরকারি হাসপাতাল ওই একই ধরনের বিজ্ঞপ্তি দিয়েছে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, এইমস-সহ বিভিন্ন হাসপাতালের পরিষেবা বন্ধ থাকায় ভালমতো প্রভাব পড়তে পারে দিল্লির চিকিৎসা পরিষেবায়। ওই দিন প্রায় ৩২ হাজার রোগীকে আউটডোর পরিষেবা থেকে বঞ্চিত হতে হবে। আবার প্রায় ১২ হাজার অস্ত্রোপচার সাময়িকভাবে স্থগিত করে দিতে হবে। যদিও সরকারিভাবে এ নিয়ে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

কয়েক শতকের ধর্মীয় এবং রাজনৈতিক টানাপোড়েনের ফসল অযোধ্যার রামমন্দির । অথচ সেই মন্দির উদ্বোধনের দিনও কেন্দ্রের একাধিক পদক্ষেপে পিছু ছাড়ছে না বিতর্ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *