আরামবাগ মেডিক্যাল কলেজের নির্মীয়মান ভবনের কার্নিশ ভেঙে পরল তিন শ্রমিক, চাঞ্চল্য

রবিবার মর্মান্তিক ঘটনা ঘটে যায় হুগলি জেলার আরামবাগ মেডিক্যাল কলেজে। এই আরামবাগ মেডিক্যাল কলেজের নির্মীয়মান ব্লিডিংয়ের কার্নিশ ভেঙে তিন শ্রমিক পড়ে যান। গুরুতর আহত হন তিন শ্রমিক।একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে কলকাতায় স্থানান্তরিত করা হয়। বাকি দুই জনকে আরামবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়।আহত শ্রমিকের নাম হল রতন হাঁসদা,  বাদল ব্যাপারী, সুকুমার ঘোষ।

হাসপাতাল সুত্রে জানা গিয়েছে, প্রতিদিনের মতো এদিন সকাল থেকেই আরামবাগ মেডিক্যাল কলেজের নির্মীয়মান ভবনের কাজ চলছিল। হঠাৎ করেই কার্নিশ ভেঙে তিনজন শ্রমিক পড়ে যান। আশেপাশে মানুষ দৌড়ে যায়। তাকে উদ্ধার করে আরামবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করে। দুইজনের চিকিৎসা আরামবাগ মহকুমা হাসপাতালে চললেও একজনকে রেফার করা হয়।এই বিষয়ে আরামবাগ মহকুমা হাসপাতালের সুপার সব্যসাচী সরকার জানান, দুইজন শ্রমিকের চিকিৎসা চলছে হাসপাতালে। একজনের অবস্থা খারাপ হওয়ায় কলকাতা পাঠানো হয়। খবর পেয়ে  আরামবাগ মহকুমা হাসপাতালে শ্রমিকদের দেখতে যান আরামবাগ পুরসভার চেয়ারম্যান সমীর ভান্ডারী, প্রাক্তন বিধায়ক তথা রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান কৃষ্ণ চন্দ্র সাঁতরা।

এই বিষয়ে আরামবাগ পুরসভার চেয়ারম্যান সমীর ভান্ডারী বলেন, এটা খুব দুর্ভাগ্যজনক ঘটনা। ভবিষ্যতে যাতে এই ধরনের ঘটনা না ঘটে সেই বিষয়টি দেখার জন্য  বলা হবে।নির্মীয়মান ভবন নির্মাণের দায়িত্বে থাকা ঠিকাদার বা সুপারভাইজারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও হাসপাতাল চত্বরে তাদের দেখা যায়নি। তবে শ্রমিকদের নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখার দাবি উঠেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − one =