হাতির হানায় আহত তিন

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: আলু জমি থেকে হাতি তাড়াতে গিয়ে হাতির হানায় আহত তিন চাষী, ঘটনাটি ঘটেছে বিষ্ণুপুরের বাগডোবায়। দু’জনের বাড়ি বিষ্ণুপুর থানার চাচড়ে। তাঁদের নাম সুনীল মুর্মু ও অনিল হেমব্রম এবং অপর আর একজনের বাড়ি বগডোহরায়, নাম শুকুর আলি মল্লিক। প্রত্যেকেরই জমি বাগডোবা এলাকায়। এরপর আহত কৃষকদের পরিবারের লোকজন এবং স্থানীয় বাসিন্দারা তড়িঘড়িনিয়ে আসে বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে।
বিষ্ণুপুর পাঞ্চেত বন বিভাগের বাগডোবা এলাকায় আলুর জমিতে হানা দেয় ৬টি হাতি। ১৪টি হাতির একটি দল বিষ্ণুপুর জঙ্গল থেকে মেদিনীপুর জঙ্গলের দিকে যাচ্ছিল, ঠিক তখনই ৬টি হাতি দলছুট হয়ে পড়ে, বাগডোবা এলাকায় আলুর জমিতে তাণ্ডব লীলা চালাতে থাকে হাতির দলটি। চাষিরা ছুটে যান জমি রক্ষা করার জন্য, ঠিক তখনই হাতির হানার কবলে পড়েন তিন চাষি।
জানা যায়, প্রথমে শুঁড়ে করে তিন চাষিকে ঠেলে ফেলে দেয়, তারপর সজোরে লাথি মেরে পুনরায় জঙ্গলে চলে যায় হাতিগুলি। ঘটনায় গুরুতর আহত হন তিন চাষি। হাসপাতালে আহত চাষিদের দেখতে আসেন বিষ্ণুপুর বন দপ্তরের বিট অফিসার। আহত কৃষকদের পাশে থাকার আশ্বাস দেন তিনি। পাশাপাশি যে সমস্ত কৃষকদের ক্ষতি হয়েছে, বন দপ্তরের নিয়ম অনুযায়ী সকলকে ক্ষতিপূরণও দেওয়া হবে জানান বিট অফিসার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *