নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হামলার হুমকি, পুলিশের জালে ২

আমদাবাদ : যে মাঠে সদ্য টেস্ট সেঞ্চুরি এসেছে বিরাট কোহলির ব্যাটে, আহমেদাবাদের সেই নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হামলা চালানোর হুমকি জঙ্গি গোষ্ঠীর। ৯ মার্চ স্টেডিয়ামে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ শুরু হয়েছে। গুজরাতে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে তাণ্ডব চালানোর হুমকি বার্তা পাঠানোর ঘটনায় মধ্যপ্রদেশের রীবা থেকে দুই যুবককে গ্রেফতার করল পুলিশ। ধৃতেরা হলেন, রাহুল কুমার এবং নরেন্দ্র কুশওয়া। দু’জনেই মধ্যপ্রদেশের সাতনার বাসিন্দা।

 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের আগে খলিস্তান জঙ্গি গুরপতবন্ত সিংহ পান্নুনের নামে ভিডিও এবং অডিয়ো বার্তা ছড়িয়ে দেওয়া হয় গুজরাতে।  গত ৯ মার্চ আমদাবাদে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ দেখতে আসার কথা ছিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবানিজ়ের। কিন্তু সেই ম্যাচের আগেই খলিস্তান জঙ্গি গুরপতবন্ত সিংহ পান্নুনের নামে ভিডিয়ো এবং অডিয়ো বার্তায় বলা হয়, “গুজরাতের বাসিন্দারা ৯ মার্চ বাড়িতেই থাকুন এবং সুরক্ষিত থাকুন। কারণ খলিস্তানপন্থীরা নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ঢুকে হামলা চালাবে। খালিস্তানি পতকা উত্তলন করবে।” স্বভাবতই এমন হুমকিতে চাপে পড়ে গুজরাট পুলিশ এবং প্রশাসন। কারণ ৯ মার্চ দুই রাষ্ট্রপ্রধান উপস্থিত থাকবেন স্টেডিয়ামে। এর পরেই সেখানে নিরাপত্তা বাড়ানো হয়। চালানো হয় তল্লাশি অভিযান। যদিও নির্বিঘ্নেই মোদি এবং আলবানিজের উপস্থিতিতে খেলা শুরু হয়। যদিও হুমকি বার্তার সূত্র খোঁজার কাজ চালিয়ে যায় পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছএ, হুমকি ফোন, বার্তা পাঠানোর সরঞ্জামও উদ্ধার হয়েছে। সিমের ১১টি বাক্স, ৩০০ সিম কার্ড এবং ৪-৫টি রাউটার বাজেয়াপ্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − one =