মাথা চাড়া দিচ্ছে হংকং ফ্লু, করোনা নিয়েও শুরু চিন্তা

নয়াদিল্লি: অ্যাডিনো আতঙ্কে ভুগছে কলকাতাবাসী। মাথা ব্যথা হয়ে উঠছে হংকং ফ্লু।উত্তরপ্রদেশ ও কর্নাটকে ইনফ্লুয়েঞ্জা এ ভাইরাসের উপরূপ এইচ৩এন২-এ আক্রান্ত হয়ে দু’জনের মৃত্যুও হয়েছে। এর মধ্যেই মাথাচাড়া দিতে শুরু করল করোনা ভাইরাস। গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ৫২৪ জন। গত চার মাসের মধ্যে সর্বোচ্চ। রবিবার স্বাস্থ্য মন্ত্রক এই তথ্য জানিয়েছে।

এই পরিস্থিতিতে কেন্দ্র সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে আরজি জানিয়েছে, সতর্ক থাকার জন্য। স্বাস্থ্য মন্ত্রকের সচিব রাজেশ ভূষণ একটি চিঠিতে জানিয়েছেন, ‘গত কয়েক মাসে করোনা সংক্রমণ অনেকটাই কমে গিয়েছিল। কিন্তু সম্প্রতি কোভিড-১৯-এর সংক্রমণের হার কয়েকটি রাজ্যে উদ্বেগ সৃষ্টি করছে।’ তবে সব মিলিয়ে পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণেই রয়েছে বলে জানাচ্ছেন তিনি। গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু হয়েছে দেশে। কেরলে একজন মারা গিয়েছেন সংক্রমিত হয়ে। সুস্থতার হার এই মুহূর্তে ৯৮.৮ শতাংশ।

এদিকে দেশে আতঙ্ক ছড়াচ্ছে ইনফ্লুয়েঞ্জা এ ভাইরাসের উপরূপ এইচ৩এন২। যার প্রচলিত নাম ‘হংকং ভাইরাস’। এই ভাইরাসে আক্রান্ত হয়ে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। গত কয়েক মাস ধরেই এদেশে মাথাচাড়া দিয়েছে ফ্লু। যার মধ্যে অধিকাংশ ক্ষেত্রেই সংক্রমণ ছড়াচ্ছে এইচ৩এন২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + 6 =