এবার অনুপমের পোস্টে ডিওয়াইএফআই এর ব্রিগেডে জনসমুদ্রের ছবি

কলকাতা : লোকসভা নির্বাচনের মাত্র দু’মাস আগে ব্রিগেড ‘লালে লাল।’ সোমবার সামাজিক মাধ্যমে একটি পোস্টে এ কথা লিখলেন বিজেপি নেতা অনুপম হাজরা। তাঁর এই পোস্ট ঘিরে শুরু হয়েছে বিতর্ক। বছর শেষে শাহ-নাড্ডার বঙ্গ সফরের মধ্যেই পদ্মে পদ-হারা হয়েছিলেন অনুপম হাজরা। তার আগে থেকেই রাজ্য বিজেপির একাংশের বিরুদ্ধে একের পর এক তোপ দেগে চলেছিলেন তিনি। আর সেই সময়ই জল্পনায় উঠে আসে একটি প্রশ্ন, তাহলে কি তৃণমূলে যোগ দেবেন বিজেপির নেতা? পদ-হারা হওয়ার পর তো সেই জল্পনা বাড়ে। এবার কোন পথে যাবেন তিনি। দলবদলের কথা না বললেও সামাজিক মাধ্যমে একের পর এক পোস্ট করে ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে ধোঁয়াশা রেখেছেন তিনি। এবার অনুপমের পোস্টে ডিওয়াইএফআই এর ব্রিগেডে জনসমুদ্রের ছবি।
সোমবার তিনি একটি পোস্টে লিখলেন, ‘‘না ক্ষমতায় কেন্দ্রে, না ক্ষমতায় রাজ্যে….শেষ কবে ক্ষমতায় ছিল, তাও হয়তো অনেকে ভুলে গেছে…। …না ছিল প্রধানমন্ত্রীর ছবি না ছিল মুখ্যমন্ত্রীর ছবি, তবুও দেখি প্রচারের চাকচিক্য, তাম-ঝাম ছাড়াই – লোকসভা নির্বাচনের মাত্র দু’মাস আগে ব্রিগেড লালে লাল।’’
কেন এমন পোস্ট? স্বাভাবিক ভাবেই বাড়িয়েছে জল্পনা। সেই সঙ্গে অনুপমের মন্তব্য, বাংলার মানুষের মন পড়তে পারাটাও জরুরি। বাঙালি মন, বাঙালি কখন যে কাকে চায়, বলা মুশকিল! এভাবে কি রাজ্য বিজেপির উপরতলার নেতাদেরই খোঁচা দিলেন অনুপম? যদিও এই পোস্ট থেকে যে তাঁর ভবিষ্যৎ নিয়ে নতুন জল্পনা তৈরি হতে পারে, তা আশঙ্কা করেই অনুপম মজা করে লিখেছেন, ‘আজকের পর থেকে নতুন ভবিষ্যৎবাণী হবে হয়তো – ড: অনুপম হাজরা আর কয়েক দিনের মধ্যেই সিপিএম জয়েন করতে চলেছেন..’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *