প্রবল গরমে ইদের কেনাকাটা, অসুস্থ হয়ে ছাত্রীর মৃত্যু

কেনাকাটা করার আনন্দে প্রবল গরমে ছাতা নিতে ভুলে গিয়েছিলেন তরুণী। আর তার জেরে খুশির ইদ পরিণত হল দুঃখে। কেনাকাটা করে ফেরার পর আচমকা শরীর খারাপ। হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই মৃ্ত্যু হল তার। তীব্র গরমে অসুস্থ (Heat Stroke) হয়ে যাদবপুর বিদ্যাপীঠের এক উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যুতে নেমে এল শোকের ছায়া। মৃতার বাড়ি তপসিয়ায়। নাম আনিসা আফরিন মণ্ডল। পরিবারের সঙ্গে নিউমার্কেটে কেনাকাটা করতে গিয়েছিলেন আনিসা। বাড়ি ফিরে সন্ধেয় অসুস্থ বোধ করেন। এরপরই মৃত্যু হয় তাঁর।
জানা গেছে, মঙ্গলবার ইদের বাজার করে বাড়ি ফেরার পর হঠাৎই তাঁর বমি শুরু হয়। একাধিক বার বমি হয় তাঁর। চিকিৎসকদের অনুমান, প্রবল গরমে শরীর জলশূন্য  হয়ে গিয়েছিল আনিসার। এরপর হৃদযন্ত্র বিকল হয়েই মৃত্যু হয়।
পরিবার সূত্রে খবর, যেহেতু পরীক্ষা চলছে, তাই ওইদিন সন্ধেয় বাড়ি ফিরে পড়তে বসে আনিসা। রাতের দিকে হঠাৎই তাঁর বমি শুরু হয়। একাধিকবার বমি, মাথা যন্ত্রণা ও শ্বাসকষ্ট শুরু হয়। এর পর বাড়িতে চিকিৎসক আসেন। ততক্ষণে তরুণীর শারীরিক পরিস্থিতির অবনতি হয়েছে। হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই মৃত্যু হয় ওই উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর। জানা গেছে, রোজার উপোস রাখছিল সে।
কয়েকদিন থেকেই তাপপ্রবাহে পুড়েছে দক্ষিণবঙ্গের একাধিক জেলা। সোমবারই কলকাতা–সহ দক্ষিণবঙ্গের সবক’টি জেলাতে তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − one =