চারটি মন্দিরে চুরি

নিজস্ব প্রতিবেদন, বর্ধমান: একই রাতে পর পর চারটি মন্দিরে চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়াল গ্রামে। তিনটি শিব মন্দিরে ও একটি কালী মন্দিরে চুরি হয় বুধবার গভীর রাতে। পূর্ব বর্ধমান জেলার খণ্ডঘোষ ব্লকের তোরকোনা গ্রামের ঘটনা। চারটি মন্দির হল সিদ্ধেশ্বরী কালী মন্দির, রামেশ্বর জিউ মন্দির,তোরকোনা বারোয়ারি শিব মন্দির এবং রাজ রাজেশ্বর মন্দির।
সেবাইত শ্যামল কুমার দত্ত এবং আলপনা চক্রবর্তীর দাবি, কালীর এবং শিবের সোনার চোখ সহ রুপোর চোখ, পৈতা, জিভ, ত্রিশূল, বেলপাতা, সাপ চুরি হয়েছে। শ্যামলবাবু বলেন, ‘সাত সকালেই এক গ্রামবাসী আমাকে বলেন তোমাদের কালী মন্দিরের দরজা খোলা এবং লাইট জ্বলছে। ছুটে গিয়ে দেখি মন্দিরের দরজা খোলা এবং লাইট জ্বলছে। দরজার চাবি এবং হাসকল ভাঙা হয়েছে। দুপুরের পূজার আগে প্রতিটি মন্দিরে পঞ্চগব্য করেন মন্দিরের পূজারীরা, তারপর পূজা করা হয় দেবদেবীদের। পড়ে সিসিটিভি চেক করে দেখা যায় রাত ১২ টা ৩০ মিনিট নাগাদ দু’জন ছেলে আমার বাড়ির পিছনের গলি দিয়ে যাচ্ছে। কুকুরে প্রচণ্ড চিৎকার চেঁচামেচি করছিল রাত ১২টার পর। আন্দাজ করছি তখনই চুরি হয়েছে।’
তিনি আরও বলেন, ‘পুলিশ আসে এবং মন্দিরগুলি ঘুরে দেখেন এবং আমার বাড়ি থেকে সিসিটিভির ফুটেজ নিয়ে যায়। আমি এবং আমার গ্রামের দু’জন গিয়ে থানায় লিখিত ভাবে অভিযোগ জানিয়েছি।’ ™ুলিশ সূত্রে জানা যায়, সিসিটিভি র ফুটেজ দেখে তদন্ত চলছে। চোরের দল oুত ধরা পড়বে। শ্যামল দত্তর দাবি, ‘এই নিয়ে পাঁচবার আমাদের সিদ্ধেশ্বরী কালী মন্দিরে চুরি হল। গত চার বারের চুরির কোনও কিনারা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *