আদালতের নির্ধারিত সময়ের মধ্যেই মুক্তি পেলেন সায়ন লাহিড়ী, সুপ্রিম কোর্টে জামিন চ্যালেঞ্জ করল পশ্চিমবঙ্গ সরকার

কলকাতা : হাই কোর্টের নির্দেশ অনুযায়ী শনিবার দুপুর ২টোর মধ্যেই মুক্তি পেলেন ‘পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ’-এর অন্যতম আহ্বায়ক সায়ন লাহিড়ীকে। মুক্তির প্রক্রিয়া শেষে ব্যাঙ্কশাল আদালতের বাইরে প্রথম প্রতিক্রিয়ায় বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে তিনি ধন্যবাদ জানান পাশে থাকার জন্য।

পশ্চিমবঙ্গের ছাত্র সমাজ নেতা সায়ান লাহিড়ীকে জামিন দেওয়ার কলকাতা হাইকোর্টের আদেশকে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ করেছে পশ্চিমবঙ্গ সরকার।

আদালতের নির্দেশ মোতাবেক, নির্ধারিত সময়ের আগেই মুক্তি পেলেন সায়ন। দুপুর ১টা ৪১ মিনিট নাগাদ মুক্তি পান তিনি। সেখান থেকে বেড়িয়ে সংবাদমাধ্যমকে বলেন, আমাদের পক্ষে রায় দেওয়ার জন্য হাই কোর্টের প্রতি আমি চির কৃতজ্ঞ। নবান্ন অভিযানের ঘটনায় বাকি ধৃতদেরও ছাড়ানোর জন্য আমাদের লড়াই জারি থাকবে।“

শুক্রবারই হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহার একক বেঞ্চ সায়নকে মুক্তির নির্দেশ দিয়েছিল। দুপুর ২টোর মধ্যে নির্দেশ কার্যকর করার কথাও বলেছিল উচ্চ আদালত। তবে সায়নের গ্রেফতারি সংক্রান্ত মামলাটি চলছিল ব্যাঙ্কশাল আদালতে। সেই কারণে তাঁর মুক্তি সংক্রান্ত আইনি প্রক্রিয়া শনিবার সম্পন্ন হয় ব্যাঙ্কশাল আদালতে।

পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগ নিয়েও প্রশ্ন করা হলে ছাত্র সমাজের অন্যতম আহ্বায়ক ওই ঘটনাকে ‘খুব দুর্ভাগ্যজনক’ বলেই ব্যাখ্যা করেন। তিনি বলেন, “যাঁরা শান্তিপূর্ণ আন্দোলনে অশান্তির পরিবেশ তৈরির চেষ্টা করছিলেন, তাঁদের চিহ্নিত করুক পুলিশ। আমাদের আন্দোলনকে কালিমালিপ্ত করার চেষ্টা করেছিলেন তাঁরা।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × two =