শিয়ালদহে প্রশস্ত স্টেশনের উদ্বোধন করলেন রেলমন্ত্রী, বিঁধলেন রাজ্য সরকারকেও

কলকাতা : রেল মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বুধবার রাজ্য সরকারকে রাজনীতির ঊর্ধ্বে উঠে রেলের প্রকল্প বাস্তবায়নে কেন্দ্রের সঙ্গে সহযোগিতার আহ্বান জানিয়েছেন । তিনি এদিন শিয়ালদহ স্টেশনে রেলের বিভিন্ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে বলেন, রেল মন্ত্রক রাজ্যে ৬০ হাজার কোটি টাকা বিনিয়োগের জন্য প্রস্তুত । দরকার রাজ্য সরকারের সহযোগিতা । তিনি রাজ্য সরকারের সমালোচনা করে বলেন, রেলের অনুমোদিত ৬১টি প্রকল্প রাজ্য সরকারের সহযোগিতার অভাবে বাস্তবায়িত হতে দেরি হচ্ছে।

রেলমন্ত্রী এদিন সবুজ পতাকা নেড়ে আজিমগঞ্জ-কৃষ্ণনগর ইএমইউ, কৃষ্ণনগর-আজিমগঞ্জ প্যাসেঞ্জার ট্রেন এবং রাধিকাপুর আনন্দবিহার টার্মিনাল এক্সপ্রেসের যাত্রার সূচনা করেন । সেই সঙ্গে মুর্শিদাবাদে হুগলী নদীর ওপর নসিপুর ব্রীজেরও উদ্বোধন করা হয় । অনুষ্ঠানে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ডঃ সুকান্ত মজুমদার, শান্তনু ঠাকুর, সাংসদ জগন্নাথ সরকার, শমীক ভট্টাচার্য প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও শিয়ালদহ স্টেশনে লোকাল ট্রেনগুলির যাত্রীবহন ক্ষমতা বাড়াতে ৯ কামরার ট্রেনকে ১২ কামরায় রূপান্তরিত করা হয়েছে । রেল মন্ত্রী এদিন ১ থেকে ৫ নম্বর নবনির্মিত প্রশস্ত প্ল্যাটফর্মগুলি জাতির উদ্দেশে উৎসর্গ করেন । সেইসঙ্গে শিয়ালদহ-রাণাঘাট একটি নতুন ইএমইউ ট্রেনেরও যাত্রার সূচনা করা হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − 11 =