উত্তরকাশীর সুড়ঙ্গে আটকে থাকা শ্রমিকদের জন্য ফোন উদ্বিগ্ন প্রধানমন্ত্রীর

উত্তরকাশীর সুড়ঙ্গে আটকে থাকা ৪০ শ্রমিকের বন্দিদশা ৯ দিনে পড়ল।  যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ চালানো হচ্ছে। এদিকে রাজ্য সরকারের পাশাপাশি আসরে নেমেছে কেন্দ্রও। ইতিমধ্যেই দুর্ঘটনাস্থল ঘুরে গিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গড়করি। এবার খোদ প্রধানমন্ত্রী পরিস্থিতির খোঁজ নিলেন। জানা গিয়েছে, এখনওপর্যন্ত সকলেই সুস্থ আছেন।

উত্তরকাশীর সুড়ঙ্গের বর্তমান পরিস্থিতি কী, উদ্ধারকাজ কীভাবে চালানো হচ্ছে, কত দ্রুত উদ্ধার করে আনা সম্ভব আটকে থাকা শ্রমিকদের, খোঁজ নিয়েছেন প্রধানমন্ত্রী। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামিকে ফোন করে এই সকল পরিস্থিতির খোঁজখবর নিয়েছেন নরেন্দ্র মোদি।  মোদি বুঝিয়েছেন, টানেলে আটকে থাকা শ্রমিকদের মনোবল বাড়িয়ে রাখা জরুরি। তিনি আশ্বাস দিয়েছেন, কেন্দ্র ও রাজ্য সমন্বয়ে দ্রুত উদ্ধার করা হবে ওই শ্রমিকদের।

শ্রমিকদের সুস্থ রাখতে সবরকম চেষ্টা চালানো হচ্ছে। এতদিন সুড়ঙ্গে মজুত শুকনো খাবারে দিন গুজরান করছেন তাঁরা। কিন্তু সে সব বাড়ন্ত। এবার বাইরে থেকে খাবার পাঠাতেই হবে। শুকনো খাবার খেয়ে জীবনধারণ করে থাকা ওই শ্রমিকদের ভাত-রুটি-তরকারি পৌঁছে দেওয়ার চেষ্টা শুরু হয়েছে। সে জন্য তুলনায় চওড়া গহ্বরের একটি পাইপ নিয়ে যাওয়া হচ্ছে খসে পড়া পাথরের মধ্য দিয়ে। প্রায় ষাট মিটার ধ্বংসস্তূপের ভিতরে সেই পাইপ ৪২ মিটারের কাছাকাছি পৌঁছে গিয়েছে। অন্য রসদের সঙ্গে অবসাদ কাটানোর ওষুধও পাঠানো হচ্ছে আটকে থাকা শ্রমিকদের কাছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + 9 =