আমলাদের প্রশংসা করে একাধিক ঘোষণা মুখ্যমন্ত্রীর

কলকাতা: ‘আমলারাই সরকারের আসল মুখ।’ এমনই মন্তব্য করে আমলাদের জন্য দরাজহস্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পিতবার টাউন হল থেকে ডব্লুবিসিএস অফিসারদের জন্য বিশেষ ভাতা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। প্রশংসা করলেন রাজ্যের তিন জেলাশাসকের।

বৃহস্পতিবার দুপুরে টাউন হলের উদ্বোধন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর সেখান থেকেই বিডিও, ডিএমদের প্রশংসা করেন তিনি। বিশেষ করে পুরুলিয়া, বীরভূম ও পূর্ব মেদিনীপুরের ডিএমের নাম উল্লেখ করেন তিনি। বলেন, ‘কোভিড কাল থেকে ডব্লুবিসিএস অফিসাররা খুব ভাল কাজ করেছেন। আমলারাই সরকারের আসল মুখ। আমার নজরে রয়েছে কারা কীভাবে কাজ করছেন। আগামীতে জেলা বাড়ানো হবে।’ জেলা বাড়ানোর কথা জানানোর পাশাপাশি ডব্লুবিসিএস পদ বাড়ানোর কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এরপরই ডব্লুবিসিএস অফিসারদের জন্য একগুচ্ছ ঘোষণা করেন মমতা।

মুখ্যমন্ত্রী এদিন জানিয়েছেন, IAS অফিসারদের সঙ্গে ডব্লুবিসিএস অফিসারদের ভাতায় আর পার্থক্য থাকবে না। ডব্লুবিসিএস অফিসারদের ন্যূনতম বিশেষ ভাতা আগে ছিল ১২০০ টাকা। এবার সেটাই বাড়িয়ে করা হচ্ছে ৩০০০ টাকা। যে অফিসাররা বেতনের উর্ধ্বসীমায় পৌঁছে গিয়েছেন, তাঁদের জন্য বিশেষ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। তাঁদের বিশেষ ভাতা হিসেবে দেওয়া হবে ১০,০০০ টাকা। এছাড়া প্রতিবছর স্বাস্থ্য পরীক্ষা করা হবে ডব্লুবিসিএস অফিসারদের।

আমলাদের জন্য একাধিক ঘোষণার মাঝেই এদিনও কেন্দ্রকে তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী। বলেন, “কেন্দ্র প্রয়োজন মতো IAS দিচ্ছে না। রাজ্যের পাওনা টাকা দিচ্ছে না। একাধিকবার এ বিষয়ে কথা বলেও কোনও লাভ হয়নি। পাওনা টাকা থেকে বঞ্চিত হচ্ছে বাংলা।”

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + 15 =