তপন কান্দু খুনের ঘটনায় ধৃত ৬ অভিযুক্তর একসঙ্গে সাক্ষ্যগ্রহণ

নিজস্ব প্রতিবেদন, পুরুলিয়া: পুরুলিয়ার ঝালদায় কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনের ঘটনায় গ্রেপ্তার হওয়া ছয় অভিযুক্তকে একসঙ্গে বসিয়ে মামলার সাক্ষ্যগ্রহণ করা হল শুক্রবার পুরুলিয়া জেলা আদালতের থার্ড কোটে। এদিন উপস্থিত ছিলেন সিবিআইয়ের তদন্তকারী আধিকারিক রঞ্জন কীর্তনীয়া ও সিবিআইয়ের আইনজীবী।
উল্লেখ্য, ২০২২ সালে দুÜৃñতীদের গুলিতে খুন হন ঝালদা পুরসভার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু। ঘটনার সিবিআই তদন্তের দাবি জানিয়ে হাইকোর্টে দ্বারস্থ হয়েছিলেন তাঁর স্ত্রী পূর্ণিমা কান্দু। ঘটনায় গ্রেপ্তার হয় তখন কান্দুর ভাইপো দীপক কান্দু, নরেন কান্দু, কলেবর সিং, মহম্মদ আসিক, জাবির আনসারিী, শশীভূষণ সিং ও সত্যবান প্রামাণিক। যদিও মামলা চলাকালীন সত্যবান প্রামাণিকের মৃত্যু হয়।
আজ শুক্রবার বাকি ছয় অভিযুক্তকে নিয়ে মামলার সাক্ষ্যগ্রহণ পর্ব ছিল। সেখানে ঘটনার দিনের কয়েকটি ভিডিও ফুটেজের সত্যতা যাচাই করার পর্ব চলে। সেখানে একটি মোটর সাইকেলে তিন দুÜৃñতীকে ওই এলাকায় দেখা গিয়েছিল, সেই সিসিটিভির ফুটেজ সংগ্রহ করা হয়েছিল। সেই ফুটেজ শনাক্তকরণ করার জন্য এদিন সাক্ষ্যগ্রহণ করা হয়। এদিন আদালত থেকে বেরিয়ে ঘটনার তদন্তকারী অফিসার রঞ্জন কীর্তনীয়া সংবা মাধ্যমের কাছে জানান, সিসিটিভির ফুটেজের সঙ্গে গ্রেপ্তার হওয়া অভিযুক্তদের মিল পাওয়া গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *