ফের হিন্দু বিদ্বেষ, কানাডায় মন্দির প্রেসিডেন্টের ছেলের বাড়িতে এলোপাথাড়ি গুলি

কানাডায় অব্যাহত হিন্দু বিদ্বেষ। মন্দির কর্তৃপক্ষের ছেলের বাড়িতে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাল আততায়ীরা। এখনও খোঁজ মেলেনি বন্দুকবাজদের। কানাডার লক্ষ্মী নারায়ণ মন্দিরে একাধিকবার তাণ্ডব চালিয়েছে খলিস্তানিরা। দেওয়ালে হিন্দুবিরোধী স্লোগান লিখে ভাঙচুরের অভিযোগ উঠেছে সন্ত্রাসবাদী সংগঠনটির বিরুদ্ধে। এহেন পরিস্থিতিতেই এবার হামলা হল মন্দির কর্তৃপক্ষের বাড়িতে। জানা গিয়েছে, গত ২৭ ডিসেম্বর স্থানীয় সময় সকাল আটটা নাগাদ আচমকাই একটি বাড়ি লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালানো হয়।

পুলিশ সূত্রে খবর, সারের লক্ষ্মী নারায়ণ মন্দিরের প্রেসিডেন্ট সতীশ কুমারের ছেলের বাড়িতে গুলি চলেছে। অন্তত ১৪টি গুলি ছোঁড়া হয়েছে বলে খবর। যদিও এই ঘটনায় কেউ হতাহত হননি। তবে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বাড়িটি। আপাতত সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে আততায়ীয়দের সন্ধান চালাচ্ছে পুলিশ। কেন হামলা হল হিন্দু ব্যবসায়ীর বাড়িতে, সেই কারণ জানতে তদন্ত চলছে।

সতীশ কুমারের মতে, আমি জানি না খলিস্তানিরা গুলি চালিয়েছে নাকি অন্য কোনও উগ্রপন্থীরা। তবে আমাদের মন্দিরে এর আগে অন্তত তিনবার খলিস্তানি তাণ্ডব চলেছে। আপাতত পুলিশ তদন্ত করছে। উল্লেখ্য, গত এক বছরে একাধিকবার আক্রান্ত হয়েছে কানাডার হিন্দু মন্দিরগুলো। খলিস্তানিদের মদতেই হামলা হয়েছে বলেই অনুমান তদন্তকারীদের। যদিও প্রশাসনের তরফে হিন্দুদের পাশে থাকার বার্তা দেওয়া হয়েছে। তা সত্ত্বেও মন্দিরে হামলার ঘটনা থামেনি কানাডায়। প্রসঙ্গত, গত চার মাস ধরে তলানিতে এসে ঠেকেছে ভারত-কানাডা দ্বিপাক্ষিক সম্পর্ক। হরদীপ সিং নিজ্জর খুনের পর থেকেই কানাডায় ভারতীয়দের সুরক্ষা নিয়ে প্রশ্ন রয়েছে। এহেন পরিস্থিতিতে চলতি মাসেই এক শিখ ব্যক্তির বাড়িতে ঢুকে তাঁকে খুন করেছিল বন্দুকবাজরা। তার পর গুলি চলল হিন্দু ব্যক্তির বাড়িতেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + 17 =