সিডনির শপিংমলে ছুরি নিয়ে আক্রমণ যুবকের, চলল গুলিবৃষ্টি

উন্মত্ত যুবকের হামলায় রক্তাক্ত অস্ট্রেলিয়া! সিডনির এক শপিংমলে ঢুকে মানুষদের এলোপাথারি ছুরির কোপ মারতে থাকে এক হামলাকারী। চলে গুলিবৃষ্টিও। ভয়ংকর এই ঘটনায় এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত ৬ জন। আহত বহু। এই ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। এই ঘটনার পর শয়ে শয়ে মানুষকে বন্ডি সৈকতের কাছে ওয়েস্টফিল্ড বন্ডি জংশন থেকে অন্যত্র সরিয়ে দেওয়া হয়েছে।

অস্ট্রেলিয়ার একাধিক সংবাদ সংস্থা সূত্রে খবর, শনিবার দুপুরে ব্যস্ত সময়ে বন্ডির শপিং মলটিতে ভিড় জমিয়েছিলেন বহু মানুষ। সেসময়ই এক যুবক ছুরি বের এলোপাথাড়ি কোপাতে থাকে মানুষজনদের। একটা সময় ব্যাগ থেকে বন্দুক বের করে গুলিও চালাতে শুরু করে। হামলাকারী যাকে সামনে পেয়েছিল তার উপরেই হামলা চালিয়েছিল। ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছয় পুলিশ। ঘিরে ফেলা হয় গোটা মল। আহতদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে পাঠানো হয়। উপস্থিত সকলকে বের করে মলটি খালি করে দেওয়া হয়। জখমদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

জানা গিয়েছে, মলটি খালি করার পর হামলাকারীকে ধরতে অভিযান চালায় পুলিশ। ওই যুবককে বাগে আনতে গুলি চালায় পুলিশবাহিনী। সেই গুলিতেই মৃত্যু হয় হামলাকারীর। তবে তার পরিচয় এখনও জানা যায়নি। এই ঘটনার পর সতর্কতা হিসাবে বন্ডি থেকে শয়ে শয়ে মানুষকে অন্যত্র সরিয়ে দেওয়া হয়।
ভয়ংকর এই ঘটনার এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, আমি তখন মলের উপরে ফ্লোরে একটি রেস্তোরাঁয় বসে খাবার খাচ্ছিলাম। হঠাৎ চিৎকার চেঁচামেচির আওয়াজ শুনে বাইরে এসে দেখি মানুষ এদিক ওদিক ছুটছেন। আর কালো হুডি পরা এক যুবক উন্মত্তের মতো ছুরি নিয়ে ধাওয়া ধরছে। সামনে থাকা মানুষদের ছুরি দিয়ে কোপাচ্ছে। তার পর ব্যাগ থেকে বন্দুক বের করে গুলিও চালাতে শুরু করে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 5 =