বিশ্বকাপে চরম ব্যর্থ সূর্যকুমার টি-২০ সিরিজে অজিদের বিরুদ্ধে অধিনায়ক ?

অজিদের কাছে বিশ্বজয়ের স্বপ্নভঙ্গ হয়েছে ভারতের। বিশ্বকাপ হারের ক্ষত ভারতের এখনও টাটকা। তার মাঝেই ফের নয়া সিরিজ। দিন তিনেক পর এই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফের নামবে টিম ইন্ডিয়া। এ বার অবশ্য ফর্ম্যাট আলাদা। টেস্ট নয়, টি-টোয়েন্টিতে এ বার মুখোমুখি হতে চলেছে ভারত ও অস্ট্রেলিয়া। ২৩ নভেম্বর থেকে শুরু হবে ৫ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ। এক ক্রীড়া ওয়েবসাইটের সূত্র অনুযায়ী, এই সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন না রোহিত শর্মা। বরং বড় দায়িত্ব পাচ্ছেন সূর্যকুমার যাদব।

এ বারের ওডিআই বিশ্বকাপে ৭ ইনিংসে সূর্যকুমার যাদব করেছেন ১০৬ রান। সুযোগের সদ্ব্যবহার করতে পারেননি স্কাই। একাধিক ম্যাচে ব্যাট হাতে তিনি ফ্লপ। একটিও অর্ধশতরান নেই। তিনি নিজেও অতীতে স্বীকার করেছিলেন, টি-২০-তে সেরাটা দিতে পারেন, তবে ওডিআইতে পারছেন না। রপ্ত করছেন। বিশ্বকাপের ফাইনালে তাঁর সামনে সুযোগ ছিল দলের হয়ে গুরুত্বপূর্ণ ইনিংস খেলার। স্কাই পারেননি। ১৮ রানে আউট হয়ে যান। আপাতত অতীত ভুলে সামনে এগোনোর পালা। যে কারণে, শোনা যাচ্ছে আসন্ন ভারত-অস্ট্রেলিয়া টি-২০ সিরিজে নেতৃত্বের দায়িত্ব পেতে চলেছেন সূর্যকুমার যাদব।

ওডিআইতে সূর্য যেমনই পারফর্ম করেন না কেন, টি-২০তে তাঁর ব্যাট সুপারহিট। যে কারণে, অজিদের বিরুদ্ধে আগামী ৫ টি-২০ ম্যাচে রোহিত শর্মার জায়গায় সূর্যকে দেখা যেতে পারে ক্যাপ্টেনের ব্যাটন হাতে। জানা গিয়েছে, রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরার মতো সিনিয়র ক্রিকেটাররা এই সিরিজে খেলবেন না। এখনও অজিদের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতের স্কোয়াড ঘোষণা করা হয়নি।

প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া ওডিআই বিশ্বকাপে রোহিত শর্মার ভারতকে হারিয়েছে। এই হারের ক্ষত এখনও টাটকা টিম ইন্ডিয়ার। এরই মাঝে দিন তিনেক পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে নামতে চলেছে ভারত। ৫ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়া টিমকে নেতৃত্ব দেবেন ম্যাথু হেড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two − 1 =