বিখ্যাত সংস্থার জুতো পরে ট্রোলিংয়ের শিকার সুনাক, ক্ষমা চাইলেন প্রধানমন্ত্রী

অ্যাডিডাসের জুতো পরে বিপাকে ঋষি সুনাক। একটি সাক্ষাৎকার দেওয়ার সময়ে বিখ্যাত সংস্থাটির জুতো পরেছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। সেই ছবি প্রকাশ্যে আসতেই নেটদুনিয়ায় ব্যাপক ট্রোলিংয়ের শিকার হন সুনাক। গোটা বিষয়টি নিয়ে ক্ষমাও চাইতে হয় তাঁকে।
বিখ্যাত জুতো প্রস্তুতকারী সংস্থার জুতো পরে সাক্ষাৎকার দিতে বসেছিলেন কনজারভেটিভ পার্টির নেতা। সাদা শার্ট-কালো প্যান্টের সঙ্গে ধূসর, সাদা আর নীল রঙের মিশেলে জুতো পরেছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। দেশের কর পরিকাঠামো নিয়ে কথা বলতে শোনা যায় তাঁকে। কিন্তু সাক্ষাৎকারের ভিডিও প্রকাশ্য আসার পর থেকেই নেটদুনিয়ার নজর কেড়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রীর জুতোজোড়া। সেখান থেকেই নেটিজেনদের তোপের মুখে পড়েছেন সুনাক।

জুতো পরার জন্য কেন তোপের মুখে পড়লেন ব্রিটিশ প্রধানমন্ত্রী? ফ্যাশন বিশেষজ্ঞদের মতে, অ্যাডিডাসের সামবাস জুতোটি যথেষ্ট ঐতিহ্যবাহী। এমনকী জুতোর দুনিয়ায় কিংবদন্তীও বলা যেতে পারে। কিন্তু ব্রিটিশ প্রধানমন্ত্রীর আচরণে নষ্ট হয়েছে এই জুতোর মর্যাদা। কেবল সোশ্যাল মিডিয়া নয়, ব্রিটিশ সংবাদমাধ্যমেরও কটাক্ষ উড়ে এসেছে সুনাকের দিকে। এই সংবাদপত্রের দাবি, ঐতিহ্যবাহী এই জুতো পরে আসলে নিজেকে তরুণ আর প্রাণশক্তিতে ভরপুর নেতা হিসাবে নিজেকে তুলে ধরতে চাইছেন সুনাক। তাতেই এই জুতোর গরিমা নষ্ট হচ্ছে।

লাগাতার বিতর্কের মধ্যে পড়ে অবশ্য ক্ষমা চেয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। একটি রেডিও চ্যানেলে তিনি বলেন, তঅ্যাডিডাস সামবাস পছন্দ করেন যাঁরা, সকলের কাছে আমি ক্ষমাপ্রার্থী। শুধু এটাই বলতে চাই যে, বহুদিন ধরেই অ্যাডিডাসের জুতো পরি আমি। একবার বড়দিনের উপহারে এই জুতো দিয়েছিল আমার ভাই। তার পর থেকে আমি অনেকবারই অ্যাডিডাসের জুতো পরেছি। তবে তাঁর পোশাকের দিকে এভাবে খেয়াল রেখেছেন আমজনতা, সেটা দেখে অবাক ব্রিটিশ প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + 11 =