স্কুলে বাড়ল গরমের ছুটি

গরমের ছুটি বাড়ল। তবে গরমের জন্যই নয়, এ ছুটি ভোটের জন্যও বটে। ভোটের জন্য ১২ দিন গরমের ছুটি বাড়ল। এ বছর রাজ্যের সরকারি স্কুলগুলিতে গরমের ছুটি শুরু হচ্ছে ৬ই মে থেকে। চলবে ২রা জুন পর্যন্ত। আজ পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের জারি করা এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, লোকসভা ভোটের কারণে গরমের ছুটির আগেই বেশ কিছু স্কুলে পঠনপাঠন বন্ধ  থাকবে।

১৯ এপ্রিল লোকসভার প্রথম দফার ভোট। এ রাজ্যে সাত দফায় লোকসভা ভোট হবে। সেই সূচিকে সামনে রেখেই মধ্যশিক্ষা পর্ষদ তাদের ছুটির তালিকা তৈরি করেছে। ১৬ এপ্রিল মঙ্গলবার থেকে ২০ এপ্রিল শনিবার পর্যন্ত কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ির সমস্ত স্কুল বন্ধ থাকবে। প্রসঙ্গত, এই তিন জেলায় ভোট ১৯ এপ্রিল।

১৯ এপ্রিল প্রথম দফায় রাজ্যের কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি কেন্দ্রে ভোট রয়েছে। সে কারণে ওই তিন জেলায় ১৬ই এপ্রিল, ২০শে এপ্রিল পর্যন্ত সব স্কুল বন্ধ থাকছে। ২৬শে এপ্রিল, দ্বিতীয় দফায় দার্জিলিং, রায়গঞ্জ, বালুরঘাট কেন্দ্রে ভোট হবে। সে কারণে ২৪শে এপ্রিল থেকে ২৭শে এপ্রিল পর্যন্ত দার্জিলিং, কালিম্পং, উত্তর ও দক্ষিণ দিনাজপুরের সমস্ত বন্ধ বিদ্যালয় থাকবে। এই জেলাগুলিতে দ্বিতীয় দফায় ভোট। ভোট হবে ২৬ এপ্রিল। ৬ মে থেকে শুরু হচ্ছে গরমের ছুটি। ২ জুন পর্যন্ত ছুটি থাকবে। সরকারি ছুটি ও রবিবার ছাড়া ২২ দিন ছুটি। ভোটের ফলাফল ঘোষণা করা হবে ৪ঠা জুন। তবে গরমের ছুটি শেষ হচ্ছে ২রা জুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + fourteen =